রাজধানী

বাদামতলীতে ১২টি আমের আড়তে র‌্যাবের অভিযান, ৪১ লাখ টাকা জরিমানা

৪০ টন আম এবং ৪ টন খেজুর জব্দ। ৪টি আড়ত সিলগালা।৩জনকে কারাদন্ড


এস,এম,মনির হোসেন জীবন : অপরিপক্ক আম রাসায়নিক দিয়ে পাকিয়ে এবং মেয়াদোত্তীর্ণ পচাঁ খেজুর পূনরায় প্যাকেটজাত করে বিক্র্য় করায় রাজধানীর বাদামতলীতে ১২ টি আড়তে অভিযান চালিয়ে ৪১ লাখ টাকা জরিমানা এবং তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

এছাড়া অভিযানে ৪০ টন আম এবং ৪ টন খেজুর জব্দ করা হয়েছে।এসময় ৪টি আড়ত সিলগালা করে দেয় এলিট ফোর্স র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক (মিডিয়া) সুজয় সরকার আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আজ রোববার সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ৩টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন এলিট ফোর্স র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম আজ বলেন, অপরিপক্ক আম রাসায়নিক দিয়ে পাকিয়ে এবং মেয়াদোত্তীর্ণ পচাঁ খেজুর পূনরায় প্যাকেটজাত করে বিক্র্য় করারদায়ে বাদামতলীর ১২টি আড়তে ৪১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। একই সাথে তিনজনকে কারাদন্ড দেয়া হয়।

তিনি আরও বলেন, সকাল ৯টা থেকে শুরু করে দুপুর ৩টা পর্যন্ত এই অভিযান চলে। আড়তের আম গুলো বাইরে থেকে দেখতে হলুদ টসটসে কিন্তু ভেতরে একদম অপরিপক্ক। যে আমগুলো বিক্রি করা হচ্ছিল সেগুলো বাজারে আসতে আরও ১০ থেকে ১৫ দিন অপেক্ষা করতে হতো।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, র‌্যাব ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় যৌথভাবে এই অভিযান চালানো হয় ।অভিযানে ৪০ টন আম এবং ৪ টন খেজুর জব্দ করা হয়। এসময় ৪টি আড়ত সিলগালা করে দেয়া হয়।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button