দেশজুড়ে

কুড়িগ্রামে ঠেলাগাড়ি চালকের জমির ধান কেটে দিল ছাত্রলীগ


কুড়িগ্রামে আমিনুর রহমান নামে এক ঠেলাগাড়ি চালকের ১৫ শতক জমির পাকা ধান কেটে মাড়াই করে দিয়েছেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা।রবিবার দুপুরে পৌরসভার তালতলা এলাকায় অসহায় ওই ব্যক্তির সহায়তায় এগিয়ে আসেন তারা।

কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আল আমিন সরকার আরিফ বলেন, ‘আমরা কয়েকজন বন্ধু রাস্তা দিয়ে যায়ার সময় একটি গাছের নীচে এক দম্পতিকে মাথায় হাত দিয়ে বসে থাকতে দেখে তাদের সাথে কথা বলি। পেশায় ঠেলাগাড়ি চালক ওই ব্যক্তির নাম আমিনুর রহমান। সম্পদ বলতে তার ওই ১৫ শতক জমি।

করোনা দুর্যোগের কারণে এখন তার আয়ের পথ বন্ধ। এদিকে জমির ধান পেকে মাটিতে ঝরে পড়ছে। টাকাও নেই যে শ্রমিক নেবেন। তার দুর্দশার কথা শুনে আমরা মোবাইলে ছাত্রলীগের নেতাক-র্মীদের ডেকে সমবেত হই। পরে আশপাশ থেকে কাচি সংগ্রহ করে সবাই মিলে জমিতে ধান কাটতে নেমে পড়ি। এরপর কাটা ধান ঠেলাগাড়ি চালকের উঠানে নিয়ে গিয়ে মাড়াই করে দেই।’

ধান কাটা ও মাড়াইয়ের কাজে সহযোগিতা করেন ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতা-কর্মীরা।আমিনুর ও তার স্ত্রী লালবানু বলেন, আমরা ভাবতে পারিনি এই ছেলেগুলো আমাদের জমির পাকা ধান কেটে মাড়াই করে দিবে।এসময় ছাত্রলীগের কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তারা।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button