সোশ্যাল মিডিয়া

আজও শিমুলিয়া ঘাটে যাত্রীদের উপচেপড়া ভিড়


মুন্সীগঞ্জ:মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে থামছে না ঢাকাগামী যাত্রীদের ভিড়। আজ রোববার সকাল থেকে দক্ষিণবঙ্গের এ নৌরুটে শিমুলিয়াঘাটে যাত্রীদের ভিড়ে তিল পরিমাণ ধারণ করার ফাঁকা জায়গা ছিল না। শত শত যাত্রী গাদাগাদি করে চড়ছেন ফেরি আর ট্রলারে। এরপর পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছেন।

পোশাক কারখানা খোলার পর ঈদের কেনাকাটায় শপিংমল ও বিপনিবিতান খুলে দেওয়ায় দক্ষিণবঙ্গের জেলাগুলো থেকে যাত্রীরা ছুটে যাচ্ছেন রাজধানীসহ আশপাশের নারায়ণগঞ্জ ও গাজীপুরে।এদিকে, যাত্রীদের বেশির ভাগই বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী বলে জানিয়েছেন মাওয়া নৌ-ফাঁড়ির ইনচার্জ সিরাজুল কবীর।

তিনি জানান, ভোর থেকে ফেরি ও ট্রলারে করে দক্ষিণবঙ্গের যাত্রী সাধারণ পদ্মা পাড়ি দিচ্ছেন। শিমুলিয়া ঘাটে এসে জড়ো হচ্ছেন। এরপর অটোরিকশা, মিশুক আর রিকশায় করে সড়কে ভেঙে ভেঙে কর্মস্থলে গন্তব্যের উদ্দেশ্যে ছুটছেন। ওই সব যানবাহনে চড়তে গিয়ে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, দিনের বেলায় ৬টি ফেরি দিয়ে নৌরুট সচল রাখা হয়েছে। তবে রাতের বেলায় পণ্যবাহী যানবাহন পারাপারে ১২টি ফেরি চলাচল করে নৌরুটে। দিনের বেলায় জরুরি সেবার যানবাহন ছাড়াও ফেরিতে ঢাকাগামী যাত্রীদের ভিড় লক্ষ করা গেছে। ফেরির পাশাপাশি ট্রলারেও যাত্রীরা ছুটে আসছেন শিমুলিয়া ঘাটে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button