বিপুল উৎসাহ উদ্দীপনায় শেষ হলো খানসামায় অনুষ্ঠিত মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা

0
93

চৌধুরী নুপুর নাহার তাজ: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দিনাজপুরের খানসামায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৭ দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার সমাপ্তি হয়েছে।

২৩ মার্চ বুধবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে সমাপনী অনুষ্ঠানে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনজুরুল হক এর সঞ্চালনায় খানসামা উপজেলা নির্বাহী অফিসার রাশিদা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্যানেল চেয়ারম্যান এটি এম সুজাউদ্দিন লুহিন শাহ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ, খানসামা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভিন, খানসামা থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা হুমায়ন কবির, পিআইও এনামুল হাসান, খানসামা উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ সহ আরো অনেকে।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি আবুল হাসান মাহমুদ আলী এমপি মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে খানসামায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৭দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং তাদের সবার ষ্টল পরিদর্শন করেন। তিনি বলেন, আমাদের মহান স্বাধীনতার সংগ্রামের প্রকৃত ইতিহাস সবাইকে জানতে হবে এবং স্বাধীনতার সংগ্রামের প্রকৃত ইতিহাস সবাইকে জানতে হবে এবং স্বাধীনতা রক্ষায় আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ৭ দিন ব্যাপী উপজেলা পরিষদ চত্বরে মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় ষ্টল নিয়ে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানদের মধ্যে বিজয়ীদের ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। ৭দিন ব্যাপী এ মেলায় সরকারের বিভিন্ন দপ্তর ও বেসরকারি দপ্তরের সর্বমোট ২৮ টি ষ্টল অংশগ্রহণ করেছে। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মেলার সমাপ্তি হয়।