দেশজুড়ে

মুন্সীগঞ্জে শুদ্ধাচার পুরস্কার পেলেন ৩ জন


রাষ্টের অন্যতম লক্ষ্য ‘সুশাসন’ প্রতিষ্টা করার একটি অপরিহার্য কৌশল হলো সমাজ ও রাষ্ট্রকে দুর্নীতিমুক্ত রাখা। এই লক্ষ্যে ‘সোনার বাংলা গড়ার প্রত্যয়: জাতীয় শুদ্ধাচার কৌশল’ শিরোনামে ‘ জাতীয় শুদ্ধাচার কৌশল’ ২০১২ সালে মন্ত্রিসভায় অনুমোদিত হয়। তারপর থেকে প্রতিটি মন্ত্রনালয়, বিভাগ ও অন্যান্য রাষ্টীয় প্রতিষ্টান শুদ্ধাচার কর্মপরিকল্পনা প্রণয়ণ এবং শুদ্ধাচার চর্চায় উৎসাহ প্রদানের লক্ষে সরকারী কর্মকর্তা কর্মচারীদের জন্য পুরস্কার প্রদানের কার্যক্রম অর্ন্তভূক্ত করা হয়।

এই কার্যক্রমের আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে গুরুত্বপূর্ন অবদান রাখায় জেলা প্রশাসন মুন্সীগঞ্জ এর তিন জন কর্মকর্তা/ কর্মচারীকে “শুদ্ধাচার কৌশল” পুরস্কার প্রদান করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, ১) জনাবা আশফিকুন নাহার, উপজেলা নির্বাহী অফিসার, সিরাজদিখান, মুন্সীগঞ্জ। ২) জনাব ফারাশিদ বিন এনাম, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, মুন্সীগঞ্জ। ৩) জনাব মোঃ তানভীর হাবিব, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার, জেলা প্রশাসকের কার্যালয়, মুন্সীগঞ্জ।

পুরস্কার প্রাপ্তদের শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন। শুদ্ধাচারের এই যাত্রায় সকলে আরও জোরালোভাবে সম্পৃক্ত হবে এবং দুর্নীতি মুক্ত সোনার বাংলা গড়ে উঠবে এটাই প্রত্যাশা।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button