বরিশালে গাছের ডাল ভেঙ্গে ৩ জন আহত

0
99

বরিশাল প্রতিনিধি: বরিশালের আগৈলঝাড়া উপজেলার রাজিহার ইউনিয়নের বাশাইল হাটের মাঝখানে প্রায় দেড়শত বছরের পুরানো একটি মরা রেন্ড্রী গাছের ডাল ভেঙ্গে পরে তিন ব্যবসায়ী আহত হয়েছে। এক দোকান ঘর ভেঙ্গে গিয়ে বিদুৎতের ২২০ ভোল্টের তার ছিড়ে যায় এবং ব্যবসায়ীদের নিত্যপন্য নষ্ট হয়ে গেছে বলে জানাগেছে।

আহত ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার বাশাইলে সপ্তাহের শনিবার হাট মিলে এবং প্রতি দিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত বসে বাজার। এই বাজারে মাঝখানে থাকা প্রায় দেড়শত বছরের পুরানো একটি রেন্ড্রী গাছ। ওই গাছটি ৪বছর পূর্বে মারাগেছে। মাঝে মাঝে বাতাস বইলে শুকনো ঠালভেঙ্গে পরে।

গত শনিবার হাটের দিন সন্ধ্যায় একটি শুকরো ঠাল ভেঙ্গে পরে বাকাল গ্রামের সিরাজ ফকির(৪০), বাবুল মোল্লা(৪৫) ও বাশাইল গ্রামের সুজন হাওলাদার (৪২) গ্রুতর আহত হয়। আহতদের হাসপাতে চিকিৎসা দিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছে।এসময় ছলেমান সরদারের দোকানের আংশিক ভেঙ্গে যায়। এ সময় ওই গাছের নিচের ২২০ ভোল্টের তার ছিড়ে যায়।

ব্যবসায়ী ছলেমান সরদার, রহমত চৌকিদার, ইবনুস চৌকিদার বলেন, মরা গাছটি কাটা না হলে আরো প্রাণ হানির মতো বড় ধরনের দুরঘটনা ঘটতে পারে। তাদের দাবী প্রশাসন যেনো গাছটি অতি তারা তারি কাটেফেলার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করে।