সকাল ১১:৪৩ রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

ডিজিটাল চুরির সুযোগ করে দেবে ইভিএম: চরমোনাই পীর

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : আগস্ট ২৭, ২০১৮ , ১০:৩০ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজনীতি
পোস্টটি শেয়ার করুন

ঢাকা : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, আরপিও সংশোধন করে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিধান প্রয়োগ করে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেওয়ার জন্য নির্বাচন কমিশন চক্রান্ত করছে সোমবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। চরমোনাই পীর বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে প্রায় সব দলই ইভিএমের বিপক্ষে মত দেয়। রাজনৈতিক দলগুলো না চাইলে নির্বাচনে এই পদ্ধতির প্রয়োগ হবে না বলে আশ্বস্ত করে ইসি। এখন তারা চক্রান্ত করছে।

 

 

রেজাউল করীম বলেন, বিগত তিন সিটির নির্বাচনে ইভিএম প্রয়োগ করা কেন্দ্রগুলোতে ডিজিটাল কারচুপি হয়েছে। একটি বিশেষ মহলকে সুবিধা দিতে ইসি একাদশ জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করতে চাচ্ছে। তিনি জানান, এ ধরনের সিদ্ধান্ত নেওয়া হলে জনগণ প্রতিহত করবে।

 

 

সম্প্রতি গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের বিষয় আলোচনায় আসে। সেখানে সংশোধনের মাধ্যমে আরপিওতে ভোটে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়টি অন্তর্ভুক্ত করার কথা ওঠে। তবে ইভিএম ব্যবহার নিয়ে দেশের প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির অবস্থান বিপরীতমুখী। ক্ষমতাসীন আওয়ামী লীগ চায় ভোটে ইভিএম ব্যবহার হোক। অন্যদিকে বিএনপি কারচুপির আশঙ্কায় শুরু থেকেই ইভিএম ব্যবহারের বিরুদ্ধে।

Comments

comments