কালিহাতীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

0
91

জাহাঙ্গীর আলম, কালিহাতী : টাঙ্গাইলের কালিহাতীতে “বঙ্গবন্ধুর জন্মদিন- শিশুর হৃদয় হোক রঙিন” প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজন, যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন সংসদ সদস্য, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পুলিশ বিভাগের কর্মকর্তাগন, বীর মুক্তিযোদ্ধাগণ, কালিহাতী প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কালিহাতী পৌরসভা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ,অফিসার্স ক্লাব, কালিহাতী কেন্দ্রীয় জয়কালী মন্দির, কালিহাতী নার্সিং ইনস্টিটিউট সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সর্বস্তরের জনতা।

পরে দোয়া মাহফিল ও দিবসের তাৎপর্য তুলে ধরে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভা এবং স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাংকন, রচনা, দেশাত্মবোধক গান ও মুক্তিযুদ্ধভিত্তিক কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ ও কেক কাটা অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব হাছান ইমাম খান সোহেল হাজারী। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, ওসি মোল্লা আজিজুর রহমান, কালিহাতী পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
আলোচনা সভা সঞ্চালনা করেন কালিহাতী আর এস সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আতিকুর রহমান ফরিদ ও খিলদা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান।