দেশজুড়ে

করোনাভাইরাস প্রতিরোধে ডিএমপির পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের যোগব্যায়াম অনুশীলন শুরু

  • 7
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : করোনাভাইরাস (কভিড-১৯) প্রতিরোধে পুলিশ সদস্যদের শারীরিক শক্তি বৃদ্ধি ও মানসিক প্রফুল্লতা আনতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)র পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট বিভাগের যোগব্যায়াম অনুশীলন চর্চা শুরু করেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের পিওএম-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার টুটুল চক্রবর্তী বিপিএম-সেবার একান্ত প্রয়াসে গত ১৬ জুন ২০২০ থেকে “এভারগ্রীন ইয়োগা এন্ড আয়ুর্বেদ” এর প্রশিক্ষকদের মাধ্যমে এই কার্যক্রম শুরু করা হয়। ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (পিওএম) মোঃ ইমাম হোসেন আনুষ্ঠানিকভাবে এই যোগব্যায়াম অনুশীলনের উদ্বোধন করেন।
আজ বুধবার ডিএমপির জনসংযোগ ও গনমাধ্যশ শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে এসব জানানো হয়েছে। এতে বলা হয়,এই যুদ্ধে জয়লাভ করতে হলে সম্মুখযোদ্ধা হিসেবে ইতোমধ্যে দেশ-বিদেশে সুনাম অর্জনকারী পুলিশ সদস্যদের শারীরিক শক্তি বৃদ্ধি ও মানসিক প্রফুল্লতা আনতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে যোগব্যায়াম অনুশীলন চালু করেছে মিরপুরের পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগ।

সপ্তাহে ৩দিন করে প্রতিদিন ২টি করে সেশন অনুষ্ঠিত হবে। প্রতি ব্যাচে ৩০০ করে প্রশিক্ষণার্থী থাকবে। প্রতি ব্যাচে মোট ৬টি সেশনের মাধ্যমে কোর্স সমাপ্ত করা পর্যায়ক্রমে ৬ হাজার ফোর্সকে এই প্রশিক্ষণের আওতায় আনা হবে।
সংবাদ বিঞ্জপ্তিতে আরও বলা হয়, করোনা ভাইরাস সংক্রমন থেকে জনগনকে রক্ষা করতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) ও ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও দুই লক্ষাধিক সদস্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন।


  • 7
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button