রামগঞ্জে পরিত্যাক্ত বাড়িতে সয়াবিন তেলের গুদাম, জরিমানা ও সিলগালা

0
81

পারভেজ হোসাইন, রামগঞ্জ: লক্ষ্মীপুরের রামগঞ্জে (মা ভিলা) নামের পরিত্যাক্ত এক বাড়িতে তালা মেরে সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা মনিরা খাতুন। ঘটনাটি ঘটেছে ১৩ মার্চ (রবিবার) দুপুরে রামগঞ্জ পৌরসভার জোড়কবর সংলগ্ন মা ভিলা নামের একটি পরিত্যাক্ত বাড়িতে।

গোপন সংবাদের ভিত্তিত্তে খরব পেয়ে ম্যাজিষ্ট্রেট মনিরাখাতুন (ইউনিকর্ন ডিস্ট্রিভিউশন লিঃ) নামের একটি কোম্পানী পরিচয়ে রুপচাদা তেলের ষ্ট্রিকার ব্যবহার করে বিপুল পরিমান সয়বিন তেল গুদামজাত করে রাখেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা মনিরা খাতুন পরিত্যাক্ত মা ভিলা নামক বাড়িতে উপস্থিত হয়ে ইউনিকর্ন ডিস্ট্রিভিউশন লিঃ এর নিকট প্রয়োজনীয় কাগজপত্র ও তেল গুদামজাত করনের বিষয়টি জানতে চাইলে কোম্পানীর ম্যানেজার হেলাল উদ্দিন কোন বৈধ কাগজপত্র ও ক্রয় বিক্রয়ের কোন পরিসংখ্যান উপস্থাপন করতে না পারায় তাৎক্ষনিক ১০হাজার টাকা জরিমানা করে তেলের গুদামে তালা মেরে সিলগালা করে দেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা ডিএসবি পুলিশ অফিসার মোঃ ইব্রাহীম আজাদ ও রামগঞ্জ থানায় কর্মরত ডিএসবি পুলিশ মোঃ তাজুল ইসলাম সহ প্রমূখ।

মা ভিলার মালিক মৃত রাজ্জাক মিয়ার ভাগীনা মোঃ সায়মন হোসেন জানান, ফেব্রুয়ারী মাসে ১ম সাপ্তাহে চট্রগ্রামের এক ব্যবসায়ীকে প্রতিমাসে ৭হাজার ৫শত টাকা হারে আমি বাসা ভাড়া দিয়েছি। কিন্তু তেলের গুদামের বিষয়ে আমি কিছু জানিনা।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা মনিরা খাতুন বলেন, কোম্পানীর সাইনবোর্ড না থাকা ও সঠিক কোন প্রমানপত্র উপস্থাপন করতে না পারায় কোম্পানীর ম্যানেজার পরিচয়দানকারী হেলাল উদ্দিনকে ভোক্তা অধিকার আইনে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।