কামারখন্দ উপজেলা যুব কল্যান পরিষদের যাত্রা শুরু

0
121

ওমর ফারুক ভুইয়া, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ রাজধানী ঢাকার বুকে যাত্রা শুরু করল সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার যুব কল্যান পরিষদ, ঢাকা নামে যুব সমাজকে নিয়ে সংগঠন। ১১ মার্চ, শুক্রবার রাজধানীর মিরপুর – ২ এ অবস্থিত সিরাজগঞ্জ জেলা সমিতি ভবনের মিলনায়তনে দুই শতাধিক যুবকদের উপস্থিতিতে এক অনড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে যাত্রা শুরু করে এ সংগঠনটি।

ভাতৃত্ববোধ, কর্মসংস্থান ও মুক্তিযুদ্ধের প্রেরণা এ শ্লোগানকে সামনে রেখে নতুন এ যুব সংগঠন আত্নপ্রকাশ করে। ইঞ্জিনিয়ার মোস্তাকিম মোহাম্মদ সামিউয়ের সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা সমিতি ঢাকার চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এস আর তালুকদার, কামারখন্দ উপজেলা সমিতি ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি সাবেক অতিরিক্ত সচিব বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান, সিরাজগঞ্জ জেলা সমিতির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপ-বন প্রধান বীর মুক্তিযোদ্ধা আলী কবির হায়দার, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট জুলফিকার আজাদ, সাবেক রোডস এন্ড হাইওয়ের প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার আলী মাসুদ হায়দার, সিরাজগঞ্জ জেলা সমিতির বিভাগীয় সচিব ও সুনামধন্য শ্রমিক নেতা সিরাজুল ইসলাম রনি, ইঞ্জিনিয়ার এস এম হূমায়ন, বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের পরিদর্শক মোহাম্মদ রাশেদ, শাহনাজ পারভীন লাকী এম.সি নার্সিং ( সুইজারল্যান্ড), সুনামধন্য বিশ্ববিদ্যালয় ও কলেজের অধ্যাপক, প্রভাষক, কেন্দ্রীয় আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ- কমিটির সদস্য ও সাবেক ছাত্র নেতা আল মাহমুদ সরকার তারেক, ধর্ম বিষয়ক উপ কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা মাসুদ আল হাসান সাজু, ফিরোজ আলামিন সহ বিশিস্ট জনেরা। উপস্থিত সুধী জনেরা এসময় যুব পরিষদের উদ্যেক্তাদের প্রসংশা করে বলেন, যে কোন এলাকার উন্নয়নে যুবকদের ভূমিকা সবচেয়ে বেশী থাকে। সে ক্ষেত্রে বাস্তবসম্মত ও যুযোপযুগী সংগঠন গড়তে পারলে আগামীতে উপজেলার উন্নয়নে এ যুব সমাজেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মতবিনিময় ও আলোচনা সভা শেষে চ্যানেল আই টিভির সাবেক লন্ডন প্রতিনিধি ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা মো: আনিসুর রহমান মুরাদকে আহবায়ক ও ইঞ্জিনিয়ার মোস্তাকিম মোহাম্ম্দ সামিউকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিস্ট আহবায়ক কমিটি করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলো, সিনিয়র যুগ্ম-আহবায়ক সাদাত শাহরিয়ার শুভ, যুগ্ম -আহবায়ক হিসেবে আছেন যুব নেতা আতিকুর রহমান সোহাগ, রাইসুল রিপন, ইঞ্জিনিয়ার সালাউদ্দিন চৌধুরী ও মো: রাব্বি রহমান। সদস্য হিসেবে আছেন, তৌহিদ আকরাম সৈকত, মো: সুমন মিয়া, মো: আরিফুল ইসলাম সরকার, মো: আশরাফুল ইসলাম, ইমরুল হাসান জিতু, মাহমুদুল হাসান শুভ, আব্দুল্লাহ আল আশিষ, শিশির কুমার পাল, মেহতাজ মোহাম্মদ মুলহাম, জুবায়ের আহমদ কোকিল, হূমায়ন কবির রিয়ান, মারুফ আহমদ নোমান, ফয়সাল আহমদ ও মো: হাবিবুর রহমান সেতু প্রমুখ।

সংগঠনের আহবায়ক মো: আনিসুর রহমান মুরাদ জানান, পূর্ব থেকেই ঢাকায় কামারখন্দ উপজেলা সমিতি এবং ছাত্র কল্যান পরিষদ রয়েছে তবে যুবকদের জন্য কোন পরিষদ ছিলো না, তাই সময়ের প্রয়োজনে যুব কল্যান পরিষদ গঠন করা হয়েছে। এছাড়া কামারখন্দ উপজেলা সমিতি ও ছাত্র কল্যান পরিষদ চাইলে তাদের সাথে এক হয়ে কাজ করার ইচ্ছা আছে বলেও জানান তিনি। এছাড়া যুগ্ম-আহবায়ক সাদাত শাহরিয়ার শুভ বলেন, আমাদের বিভিন্ন জনের বিভিন্ন মত বাদ থাকলেও এ সংগঠনে কোন ভিন্ন মতবাদ থাকবে না, সবাই আমরা এক হয়ে কাজ করব। সম্পূর্ণ অরাজনৈতিক ও সামাজিক সংগঠন হিসেবে কাজ করবে কামারখন্দ উপজেলা যুব পরিষদ ঢাকা। এছাড়াও সংগঠনের সদস্য সচিব মোস্তাকিম মোহাম্মদ সামিউ বলেন, খুব শীঘ্রই সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধি করা হবে, এছাড়া সংবিধান প্রণয়ন করা হবে। কমিটির অন্যতম জৈষ্ঠ সদস্য তৌহিদ আকরাম সৈকত বলেন, বিভিন্ন যুব সংগঠনের রোল মডেল হিসেবে গড়ে তোলার ইচ্ছা আছে আমাদের এই যুব সংগঠনকে, এ ক্ষেত্রে আমরা প্রথমেই আগামী ৯০ দিনের মধ্যে স্বচ্ছ একটি সম্মেলন দেয়াকে গুরুত্ব দিচ্ছি।