করোনা সঙ্কট

মির্জাপুরে আক্রান্ত বেড়ে ২ শতাধিক; ১২ দিনেই আক্রান্ত ৯২


রাব্বি ইসলাম, মির্জাপুরঃ  সংশ্লিষ্ট তথ্যনুযায়ী গত ০৭ এপ্রিল টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৪৬ দিনে মে মাসের ২৫ তারিখ (ঈদুল ফিতরের দিন) পর্যন্ত এ উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ছিলো ২৩ জন। তারপর থেকেই দিন দিন বাড়তে থাকে করোনা আক্রান্তের সংখ্যা।

আর গত ১৯ই জুন ১৫ জন আক্রান্তসহ মোট আক্রান্ত ১ শতক ছাড়িয়ে সংখ্যা দাড়ায় ১১০ জনে। ১২ দিনের ব্যবধানে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পায় আরো ৯২ জন। গত ২৪‘মে থেকে ০১ জুলাই পর্যন্ত ৩৭ দিনে সংক্রমিত হয় ১৭৯ জন। এতে ০১ জুলাইয়ে নতুন ৮ জনসহ সংক্রমিত হয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০২ জনে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়, উপজেলায় এ পর্যন্ত মোট ১২৪৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে পজিটিভের সংখ্যা ২০২। এদের মধ্যে সুস্থ্য হয়েছেন ৫২ জন এবং মৃত্যু হয়েছে এক নারীসহ ৫ জনের।

নতুন আক্রান্তদের বাড়ি সংশ্লিষ্ট মাধ্যমে লকডাউন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক। বলেন, আগামীকাল (০২ জুলাই) মির্জাপুর পৌরসভার ৩নং ওয়ার্ড এলাকায় টানা ১৭ দিনের লকডাউন শেষ হতে যাচ্ছে। কিন্তু স্বাস্থ্যবিধি পালনের নির্দেশনাগুলো প্রতিনিয়িতই মনিটরিং করা হবে এবং মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button