ঝালকাঠিতে ইয়াস ও বন্ধুসভার উদ্যোগে সাইবার বুলিং ও নারীর সচেতন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

0
117

৮ই মার্চ বিশ্ব নারী দিবস উপলক্ষ্যে ইয়ুথ একশন সোসাইটি (ইয়াস) ও ঝালকাঠি প্রথম আলো বন্ধুসভা যৌথ উদ্যোগে সরকারি মহিলা কলেজের হল রুমে সাইবার বুলিং এবং নারীর সচেতনতা শীর্ষক আলোচনা সভা ও ভিডিও প্রদশর্নীর আয়োজন করে।

আলোচনায় সভায় বক্তব্য প্রদান করেন প্রধান অতিথি জনাব মোঃ জোহর আলী জেলা প্রশাসক, ঝালকাঠি। তিনি বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, জীবনের একটি অংশ হয়ে গিয়েছে প্রযুক্তি। এটি সাথে নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। তাই এই প্রযুক্তি ব্যবহারে ও সাইবার বুলিং রুখতে তোমাদের এখনই সচেতন হতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাউকে ছবি আদান প্রদান ও কথা বার্তা বলার ক্ষেত্রে সীমাবদ্ধ অবলম্বন করতে হবে। যে কাউকেই নিজের ব্যক্তিগত ছবি প্রেরন করা থেকে বিরত থাকতে হবে। সাইবার বুলিং এতটাই ঝুকিপূর্ন যে একটি মেয়েকে আত্মহত্যার পথে নিয়ে যায়। সে একটি সময় একাকী অনুভব করে। এক্ষেত্রে ঐ মেয়েকে অভিভাবকের সাথে কথা বলতে হবে। যত দ্রুত সম্ভব আইনের আশ্রয় নিতে হবে। ঝালকাঠি প্রশাসন এক্ষেত্রে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ খান আরিফুর রহমান, ঝালকাঠি পৌরসভার ১নং প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ হাবিবুর রহমান হাবিল, ঝালকাঠি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান, ইয়াস ও বন্ধুসভার উপদেষ্টা ইসরাত জাহান সোনালী, প্রথমআলো জেলা প্রতিনিধি ও প্রথমআলো বন্ধুসভার উপদেষ্টা আ.স.ম মাহমুুদুর রহমান পারভেজ, ইয়াস ও বন্ধুসভার উপদেষ্টা হাসান মাহামুদ, উপদেষ্টা মোঃ ছবির হোসেন।

আরো উপস্থিত ছিলেন ইয়ুথ অ্যাকশন সোসাইটি- ইয়াসের সভাপতি মোঃ শাকিল হাওলাদার রনি, ঝালকাঠি বন্ধুসভার সভাপতি আবির হোসেন রানা, ইয়াসের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম রাব্বি, ঝালকাঠি বন্ধুসভার সাধারণ সম্পাদক মো: সাব্বির হোসেন রানা সহ সংগঠনের সদস্যবৃন্দ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জনাব মোঃ হেমায়েত উদ্দিন। সঞ্চালনা করেন ইয়াসের সভাপতি মো: শাকিল হাওলাদার রনি ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন ইসলামিক সাইবার সিকিউরিটির প্রশিক্ষক সাব্বীর হোসেন।