দেশজুড়ে

ইন্দোনেশিয়া ও আবুধাবি থেকে ২৮১ জন বাংলাদেশী দেশে ফিরেছেন

  • 28
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতা ও আবুধাবিতে আটকা পড়া মোট ২৮১ জন প্রবাসী বাংলাদেশি নাগরিক মঙ্গলবার রাতে ও আজ সকালে পৃথক দু’টি উড়োজাহাজ যুগে দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইট ও ইউএস- বাংলা এয়ারলাইন্স যুগে তারা দেশে ফিরেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জন সংযোগ) তাহেরা খন্দকার আজ গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিমানবন্দর সুত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ইন্দোনেশিয়ার রাজধানী জার্কাতা থেকে ১২৯ জন বাংলাদেশী নাগরিককে নিয়ে চার্টার্ড ফ্লাইটটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসব বাংলাদেশি যাত্রীরা ইন্দোনেশিয়ায় ভ্রমণে গিয়ে কোভিড-১৯ এর কারণে ওই দেশটিতে আটকা পড়েছিল।

এদিকে, বুধবার রাত ৮টা ২০ মিনিটের সময় সংযুক্ত আরব আমিরাতের (আবুধাবি) থেকে ১৫২ জন বাংলাদেশিকে নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্স একটি উড়োজাহাজ শাহজালাল বিমানবন্দরে এসে অবতরণ করে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহা-ব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম আজ গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানায়, আবুধাবিতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে।

এদিকে, ইউএস -বাংলার এক সংবাদ বিঘ্জপ্তিতে বলা হয়, আবুধাবী থেকে আগত প্রত্যেক যাত্রী করোনাভাইরাস নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ফিরেছেন । ইতোমধ্যে ইউএস-বাংলা কোভিড-১৯ সময়কালীন চেন্নাই, কলকাতা, দিল্লি, কুয়ালালামপুর, ব্যাংকক ও দুবাইতে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বিশেষ ফ্লাইট পরিচালনা করেছে।
উল্রেখ যে, এর আগে গত মঙ্গলবার দেশটি থেকে ১৪০ জন বাংলাদেশী নাগরিককে দেশে ফিরিয়ে আনে ইউএস-বাংলা এয়ারলাইন্স।


  • 28
    Shares

Related Articles