দেশজুড়ে

সিরাজগঞ্জে পশুর হাটে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

  • 11
    Shares

আশিকুর রহমান,টাঙ্গাইল : কোরবানির পশুর হাটের সংবাদ সংগ্রহ করতে গিয়ে এবার হাট ইজারদারদের হামলা ও মারপিটের শিকার হলে ডিবিসি নিউজের সিরাজগঞ্জ প্রতিনিধি রিফাত রহমান ও চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন আশরাফুল ইসলাম। মঙ্গলবার (৩০ জুন) বিকেলে সিরাজগঞ্জ সদর উপজেলার শালুয়াভিটা হাটে এই ঘটনা ঘটে। এ সময় সাংবাদিকদের ক্যামেরা ও মোবাইল ভাংচুর করা হয়।

হামলার শিকার ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি রিফাত রহমান জানান, আজ বিকেলে কোরবানির পশুর হাটের প্রতিবেদন করার জন্য আমি ও চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন আশরাফুল শালুয়াভিটা হাটে যাই। ক্যামেরায় ভিডিও ধারণ করার সময় অতর্কিতভাবে হেলাল, খলিলুর রহমান, সেরাজুল, মিজান, ইসমাইলসহ ইজারাদারের প্রায় ১৫/১৬ জন লোক এসে ঘিরে ধরে। তারা জোরপূর্বক ক্যামেরাপার্সনসহ আমাকে টেনে হিঁচড়ে হাট কমিটির অফিস ঘরে নিয়ে যায় এবং সেখানে আটকে রেখে বেদম মারপিট করে। এক পর্যায়ে আমাদের কাছে থাকা ক্যামেরা ও মোবাইল ভাংচুর করে তারা। মারপিট ও হেনেস্তার পর প্রাণনাশের হুমকি দিয়ে আমাদের অফিস থেকে বের করে দেয়। এ বিষয়ে সদর থানায় মামলার করা হয়েছে।

সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস রবিন বলেন, এটি একটি ন্যক্করজনক ঘটনা। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবী জানাচ্ছি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান বলেন, সাংবাদিককে মারপিটের বিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ হামলার সাথে যারাই জড়িত থাকুক না কেন তাদের আইনের আওতায় আনা হবে।


  • 11
    Shares

Related Articles