দেশজুড়ে

শ্রীনগরে পালের বাড়ি-নাগের পাড়া রাস্তার সংস্কার কাজ শুরু

  • 33
    Shares

আরিফুল ইসলাম শ্যামল: শ্রীনগর উপজেলার হাঁসাড়া ইউনিয়নের পালের বাড়ি হতে নাগের পাড়া কালী মন্দির পর্যন্ত প্রায় সোয়া কিলোমিটার রাস্তার সংস্কার কাজ শুরু হয়েছে। এর আগে গুরুত্বপূর্ণ রাস্তাটি গত ৭/৮ বছরেও কোনও সংস্কার কাজ না হওয়ায় মানুষের চলাচলে অনুপযোগী হয়ে পরে। অত্র এলাকার পালের বাড়ি, নাগের পাড়া, মধুরুগী, নিমতলী, লক্ষীবিলাশ, সাতগাঁওসহ প্রায় ১০/১২টি গ্রামের ৩০ হাজার মানুষের দীর্ঘদিনের প্রতিক্ষিত এই কাঁচা রাস্তাটি সংস্কার কাজ শুরু হওয়ায় এলাকাবাসী খুশি।

সরেজমিনে দেখা গেছে, হাঁসাড়ার পালের বাড়ি থেকে আঁকা বাঁকা বিভিন্ন পুকুর ও বসতি বাড়ির পাশ দিয়ে রাস্তার সংস্কার কাজে মাটি ভরাটের কাজ চলছে। রাস্তার মাটি রক্ষায় পুকুর পাড় গুলোতে গাছের গুড়ি গেরে দেওয়া হচ্ছে। এ সময় লক্ষ্য করা গেছে স্থানীয় চেয়ারম্যান দাড়িয়ে থেকে কাজের তদারকি করছেন। গুরুত্বপূর্ণ শাখা রাস্তাটি একদিকে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে ও অপরদিকে নিমতলা-সিংপাড়া কেসি রোডের সংযোগ রাস্তা এটি। দুর্ভোগ লাঘবে বহুদিনের কাঙ্কক্ষীত রাস্তাটির নির্মাণ কাজ শুরু হওয়া স্থানীয়দের মধ্যে আনন্দ বিরাজ করতে দেখা গেছে।

স্থানীয় দোকানী ইদ্রীস আলী, আবুল হোসেনসহ অনেকেই বলেন, সাবেক চেয়ারম্যানদের আমলে কাজ হলেও পরিপূর্ণভাবে রাস্তাটি হয়ে উঠেনি। উন্নয়নের ছোঁয়ার অভাবে রাস্তাটি বেহাল হয়ে পরেছিল। এখান দিয়ে পায়ে হাঁটা চলাফেরা ছাড়া কোনও প্রকার যাবাহন চলাচল করতে পাছিলনা। এতদিন পরে পরিপূর্ণভাবে রাস্তাটি করার লক্ষ্যে কাজ শুরু করায় তারা আনন্দ প্রকাশ করেন।

হাঁসাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোলায়মান খাঁনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, করোনা মোকাবেলার পাশাপাশি সরকারের উন্নয়ন কাজ অব্যাহত রয়েছে। সরকারি বরাদ্দের পাশাপাশি ব্যক্তিগত আর্থিক সহযোগিতায় এই রাস্তার কাজ হচ্ছে। আশা করছি আগামী কয়েক দিনের মধ্যেই পরিপূর্ণভাবে রাস্তার কাজ সম্পন্ন হয়ে যাবে। এতে করে এখানকার হাজারো মানুষের যাতায়াতে সহজ ও সুবিধা হবে। এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে এই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।


  • 33
    Shares

Related Articles