দেশজুড়ে

ভোলার রাজাপুরে পানিবন্ধী ১শ পরিবার; দূর্ভোগ দেখার কেউ নেই

  • 63
    Shares

ইয়ামিন হোসেন: সামান্য বৃষ্টি আসলেই তলিয়ে যায় ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কালুপুর সিমানাবর্তী দক্ষিন রাজাপুর এলাকার প্রায় ১শ পরিবার। বৃষ্টির জমা পানিতে মানুষের বাড়ীতে হাটু সমান পানি সব সময় জমা থাকে, এতে দূর্ভোগের শেষ নেই পানিবন্ধী জেলেপল্লী মানুষগুলোর।

জমা পানি পচে বিভিন্ন পোকামাকড় সৃষ্টি হয়ে রোগ জীবাণু ছড়ানোর আশঙ্কা রয়েছে বলে জানান স্থানীয়রা।
পানিবন্ধী রফিজল ফরাজী বলেন, সামান্য বৃষ্টি হলে আমাদের দূর্ভোগের শেষ নেই, প্রায় ১শ পরিবারের কষ্ট দেখবে কে?
কবির হোসেন জানান, পানি বন্ধীতে ছোট বাচ্ছাদের ঝুঁকি বেশি, যে কোন সময় পানিতে পরতে পারে, ঘরের সামনে এমন ডোবা পানি থাকলে বাবা মার চিন্তার শেষ আছে? দ্রুত একটি পাইপের ব্যবস্থা করলে হইতো মানুষের এই দূর্ভোগটা কেটে যাইতো।

মঙ্গলবার দুপুরে ওই এলাকায় গিয়ে দেখাযায়, কামাল সরদার, আজাদ মাঝি, আলম খলিফা, মাকছুদ ড্রাইভার, মিলন মাঝি, কাশেম দোকানদার, মালেক হুজুরসহ একাদিক বাড়ীতে হাটু সমান পানি রয়েছে। পানি বন্ধী মানুষের দূর্ভোগের যেন শেষ নেই, স্থানীয়রা জানান, ২শ ফুট পাইপ হলেই মানুষের দূর্ভোগটা কেটে যেতো কিন্তু এমন এলাকায় বাস করি জনপ্রতিনিধিদের চোঁখ থাকতেও অন্ধ।

এই বিষয়ে রাজাপুর ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মাসুদ রানা বলেন, চেয়ারম্যান ইচ্ছে করলে সমাধান করতে পারেন, পরিষদে বিভিন্ন বরাদ্দ রয়েছে। রাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান খাঁন বলেন, আমি সেখানে গিয়ে দেখে এসেছি তবে স্থায়ী ড্রেন করা উচিত।


  • 63
    Shares

Related Articles