প্রায় দেড় হাজার পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন : ডিএমপি

0
3

এস,এম,মনির হোসেন জীবন : দেশে করোনাভাইরাস মোকাবেলায় দায়িত্বপালন করতে গিয়ে ইতোমধ্যে প্রায় দেড় হাজার পুলিশ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। যাঁদের অধিকাংশই ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)তে কর্মরত । আক্রান্ত পুলিশ সদস্যদের পাশে থেকে সার্বক্ষণিক খোঁজখবর নিচেছন ডিএমপি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগ) উপ-পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান পিপিএম আজ গনমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোহাম্মদ শফিকুল ইসলাম বিপিএম (বার) এর নির্দেশে, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মীর রেজাউল আলম বিপিএম (বার) এর প্রত্যক্ষ তত্ত্বাবধান ও যুগ্ম পুলিশ কমিশনার (সদরদপ্তর) শাহ মিজান শাফিউর রহমান বিপিএম-বার, পিপিএম-সেবার নেতৃত্বে ডিএমপির উর্ধ্বতন কর্মকর্তারা করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজ রাখছেন। ইতোমধ্যে সিনিয়র কর্মকর্তাদের সমন্বয়ে কয়েকটি তদারকি কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, শনিবার রাতে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বিক খোঁজখবর নেয়ার জন্য কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে যান এডিসি (কোয়ার্টার মাস্টার) সৈয়দ রফিকুল ইসলাম ও এডিসি (পরিবহন) মো: শাহেন শাহ। এসময় তারা পরিদর্শনকালে ব্যক্তিগতভাবে আক্রান্তদের সাথে কথা বলেন। তাদের শারীরিক ও মানসিক অবস্থা, চিকিৎসা ব্যবস্থাসহ নানাবিধি সুযোগ সুবিধার বিস্তারিত আলাপ করেন।

পুলিশের এডিসি সৈয়দ রফিকুল ইসলাম পরিদর্শন শেষে গনমাধ্যমকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে পেয়ে আক্রান্ত পুলিশ সদস্যরা মানসিকভাবে শক্তিশালী হচ্ছেন। আমাদের বেশিরভাগ সদস্যই ভাল আছেন এবং ক্রিটিক্যাল কয়েকজনও দ্রুত সুস্থতার দিকে যাচ্ছেন।

তিনি আরও বলেন,আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও পুনর্বাসন প্রক্রিয়া নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করে যাচ্ছেন কমিটিতে থাকা কর্মকর্তাগণ।

এদিকে, দেশে করোনা সংকট মোকাবেলায় দায়িত্বপালন করতে গিয়ে ইতোমধ্যে প্রায় দেড় হাজার পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে আজ রোববার ডিএমপি পুলিশের এক সংবাদ বিঞ্জপ্তিতে বলা হয়।