দেশজুড়ে

আখাউড়া বন্দর দিয়ে ৩মাস ভারতে মাছ রপ্তানি বন্ধ থাকার পর আজ থেকে  শুরু

  • 51
    Shares

কাজী শফিকুল ইসলাম শিপন, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: দেশের বৃহৎ ও রপ্তানিমূখী স্থল বন্দর হিসেবে পরিচিত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে করোনা প্রকোপে গেল মার্চের ২৩ তারিখ থেকে বন্ধ হয়ে যায় ভারতে মাছ রপ্তানি। করোনা প্রকোপে ব্যবসায়ীদের মাঝে নেমে আসে হতাশার ছাঁয়া।

 

করোনা প্রকোপে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় ভারতে মাছ রপ্তানি শুরু হয়েছে বলে খবর পাওয়া গেছে। সকাল থেকে মাছ রপ্তানি শুরু হয়েছে। এতে করে মাছ ব্যবসায়ীদের মাঝে দেখা গেছে সুখের হাসি।

মাছ রপ্তানির সত্যতা নিশ্চিত করে আখাউড়া স্থল বন্দরের আমদানি রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জানান, করোনা প্রকোপ দেখা দেয়ায় গেল মার্চ মাসের ২৩ তারিখে আখাউড়া স্থল বন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ হয়ে যায়। দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ সকাল থেকে পূনরায় মাছ রপ্তানি শুরু হয়েছে এতে করে ব্যবসায়ীদের মাঝে আনন্দ বিরাজ করছে।

এবিষয়ে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা জানান, করোনা প্রকোপে ভারতে লকডাউন থাকায় মার্চের ২৩ তারিখে স্থল বন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ ঘোষনা করা হয়। সেখানে পাইকারি বাজারে মাছ নেয়াকে সুবিধা জনক মনে না হওয়ায় ভারতের ব্যবসায়ীরা মাছ নিতে অপারগতা প্রকাশ করেন। তবে দীর্ঘ তিন মাস বন্ধ থাকার পর আজ থেকে পূনরায় মাছ রপ্তানি শুরু হয়েছে আখাউড়া স্থল বন্দর দিয়ে।


  • 51
    Shares

Related Articles