দেশজুড়ে

শ্রীমঙ্গলে নকল পণ্য বিক্রির দায়ে ২৫ হাজার টাকা জরিমানা

  • 2
    Shares

কে এস এম আরিফুল ইসলাম: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শহরে এক বিশেষ অভিযান চালিয়ে নকল পিপিই, হ্যান্ড স্যানেটাইজার এবং নকল মাস্ক বিক্রির দায়ে দুটি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৯ জুন) দুপুরে এক গোপন সংবাদের ভিত্তিতে এই ও বিশেষ অভিযান পরিচালনা করা হয় শহরের সেন্টাল রোডের সাইফুর রহমান মার্কেটের জসিম প্যান্ট হাউস এর সামনে বসা এক বিক্রেতা হাসু তালুকদারকে ২০ হাজার টাকা ও জয়ন্তী এন্টার প্রাইজকে অতিরিক্ত মূল্য হ্যান্ড স্যানেটাইজার বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ অভিযানে বিক্রির জন্য রাখা বিপুল পরিমাণে নকল স্বাস্থ্যের জন্য ক্ষতিকর নকল সরমজামাদি হ্যান্ড স্যানিটাইজার, পিপিই ও মাস্ক জব্দ করে পারে তা আগুনে জ্বালিয়ে ধ্বংস করা হয়। এ সব নকল সরমজামাদি বিক্রির দায়ে এই জরিমানা করেন সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন। অভিযানে র‌্যাব ৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কোম্পানি কামান্ডার মেজর আহমেদ নোমান জাকি ও তার সদস্যরা অংশ নেন।

এ বিষয়ে শ্রীমঙ্গল সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান মামুন আমাদের জানান, আজ দুপুরে আমরা এক গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি উক্ত প্রতিষ্ঠানসমূহ নকল পণ্য আমদানি করে মানুষের কাছে চড়া মূল্যে বিক্রি করছে। আর সেই কারণেই আজকে আমরা এই অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করি। আমাদের কাছে এভাবে তথ্য আসলে আমরা এ ব্যাপারে যথেষ্ট আন্তরিকতা খতিয়ে দেখব এবং যথাযথ কার্যকরী ব্যবস্থা নিব। যাতে করে ভোক্তাদের অধিকার ক্ষুণ্ন হয় এমন কাজ কাউকে করতে দেব না।


  • 2
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button