দেশজুড়ে

কালিহাতীতে ঔষধের ফার্মেসিতে অভিযান ; জেল জরিমানা

  • 7
    Shares

জাহাঙ্গীর আলম, কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গায় বিভিন্ন ঔষধের ফার্মেসিতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে জেল জরিমানা করা হয়েছে।

রবিবার (২৮ জুন) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত টাঙ্গাইল ঔষধ প্রশাসন ও র্যাবের সমন্বয়ে উপজেলার এলেঙ্গায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়ার রহমান। এ অভিযানে ১টি ঔষধ ফার্মেসির মালিককে ৩ মাসের জেল এবং ৮ টি ফার্মেসির মালিককে ৯৫ হাজার টাকা জরিমানা করে বিপুল পরিমাণ নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ণ ঔষধ জব্দ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, টাঙ্গাইল ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মোছাঃ নার্গীস আক্তার, টাঙ্গাইল র্যাবের মেজর আবু নাঈম মোঃ তালাত প্রমূখ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরিয়ার রহমান জানান, ওষুধ আইন ১৯৪০ এর ২৭ ধারা অনুযায়ী নিষিদ্ধ ও মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা এবং বিক্রি করার দায়ে উপজেলার এলেঙ্গা সোনিয়া মেডিকেল হলের মালিক সুরুজ জামালকে ৩ মাসের জেল,অন্তর মেডিকেল হলের মালিক কে-১০ হাজার, আলশেফা মেডিসিন শপের মালিক খোকন হোসেনকে ১০ হাজার, নুপুর ফার্মেসির মালিক নাসির উদ্দিনকে- ২০ হাজার, মায়া মেডিকেল হলের মালিক জয় কৃষ্ণ দে (পলাশ)কে ৩০ হাজার, সেন মেডিকেল হলের মালিক অজয় সেন গোপালকে ১০ হাজার,দেব ফার্মেসীর মালিক স্বপন কুমার ভৌমিককে-১০ হাজার, শাহানা মেডিকেল হলের মালিক শাহাদত হোসেনকে-৫ হাজার টাকা মোট ৯৫ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে এবং জব্দকৃত ঔষধগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।


  • 7
    Shares

Related Articles