বৈদ্যুতিক যান চার্জিং নির্দেশিকা দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত করার সুপারিশ

0
82

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বৈদ্যুতিক যান চার্জিং বিষয়ক নির্দেশিকা দ্রুততম সময়ের মধ্যে চূড়ান্ত করার সুপারিশ করা হয়েছে। কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মোঃ আবু জাহির, মোঃ নূরুল ইসলাম তালুকদার, মোঃ আছলাম হোসেন সওদাগর, মোছাঃ খালেদা খানম, এবং নার্গিস রহমান সভায় অংশগ্রহণ করেন। সভায় কমিটির ২২তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করে এর সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বাংলাদেশে কয়লা, তরল জ্বালানি ও প্রাকৃতিক গ্যাস নির্ভর নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়। এছাড়া বৈদ্যুতিক পরিবহন এবং গণপরিবহন বৈদ্যুতিকীকরণ বিষয়ে বিদ্যুৎ বিভাগের পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, স্রেডা এর চেয়ারম্যান এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।