দেশজুড়ে

নান্দাইলে ১৭৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুদান প্রদান

  • 48
    Shares

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিবেদকঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় চলতি ২০১৯-২০ অর্থ বছরে ১৭৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে অনুদান বরাদ্দ প্রদান করা হয়েছে বলে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী জানান।

উপজেলার ১৭৭টি বিদ্যালয়ের স্লীপ খাতে ৫০ থেকে ৭০ হাজার টাকা, মেরামত (রাজস্ব) খাতে ৩৯ বিদ্যালয়ের প্রতিটিতে ১ লাখ ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

এছাড়া রুটিন ম্যান্টিনেন্স খাতে ১১৮টি বিদ্যালয়ের প্রতিটিতে ৪০ হাজার টাকা করে ১৭৮টি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে প্রাক-প্রাথমিক খাতে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এছাড়া ৮১টি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াসব্লক খাতে ১০ থেকে ২০ হাজার টাকা করে বরাদ্দ প্রদান করা হয়।

শিক্ষা অফিসার জানান, ৩০জুন অর্থবছর শেষ হয়ে যাবে বিধায় সকল টাকা সরকারী ট্রেজারী থেকে উত্তোলন করে শিক্ষা অফিসারের সরকারী হিসাবে রাখা হবে। পরে উন্নয়ন কাজ সমাপ্ত করা হলে কাজ পরিদর্শন করে বিল পরিশোধ করা হবে।

সহকারী শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকগণ এই উন্নয়ন কাজের বিল ভাউচার সমন্বয় করবেন। প্রতিটি বিদ্যালয়ে সরকারী উন্নয়ন কাজ যাতে সুষ্ঠভাবে এবং বাস্তবে কাজ করা হয় তা নিশ্চিত করার জন্য ছাত্র/ছাত্রী অভিভাবকগণ প্রশাসনের কঠোর নজরদারী রাখার জোর দাবী জানিয়েছেন।


  • 48
    Shares

Related Articles