দেশজুড়ে

তরুণদের রাজনীতিতে এগিয়ে আসতে হবে তরুণদের নেতৃত্বে রাজনীতির পরিবর্তন আনা সম্ভব – মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন

  • 85
    Shares

জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহসভাপতি এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মোঃআজিজুল হুদা চৌধুরী সুমন বলেন-আমাদের দেশের রাজনীতি হয়ে দাঁড়িয়েছে প্রধানত প্রতারণা এবং ব্যক্তিস্বার্থে জনগণের অর্থ লুটপাট করার হাতিয়ার। যাদের আত্মসম্মানবোধ আছে তাদের কাছে এ অবস্থা গ্রহণযোগ্য হতে পারে না।আমাদের শিক্ষিত তরুণদের একথা জানা উচিত, রাজনীতি হচ্ছে শাসন করার বুদ্ধিমত্তার আলোকিত প্রক্রিয়া।

সেখানে ব্যক্তির খেয়াল-খুশির কোনো জায়গা নেই। রাজনীতি হোক আর দেশ শাসন হোক,এর কোনোটাই ব্যক্তিগত ব্যাপার নয়। আমরা যারা দুঃখ-বেদনার সঙ্গে এ উপলব্ধিতে উপনীত হয়েছি যে,সুষ্ঠু নির্বাচন মাধ্যমে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে না পারলে রাজনীতির পরিবর্তন আনা সম্ভব নয়।

আমরা যে পরিবর্তন প্রত্যাশা করি তা যে শান্তিপূর্ণ পথে, সংলাপ ও বিতর্কের মাধ্যমে অর্জন করা সম্ভব নয়, এ সত্যকে স্বীকার করতে হবে – স্বাধীনতাকে অর্থবহ করার জন্য আমাদের তরুণ প্রজন্মকে এ ভয়কে জয় করতে হবে।

নেতৃত্বের ক্ষেত্রে যে শূন্যতা বিরাজ করছে তা পূরণ করতে এগিয়ে আসতে হবে নতুন প্রজন্মকে। যদি তারা বর্তমানকে রূপদান না করতে পারে তাহলে এ দেশের ভবিষ্যৎ অন্ধকার ।


  • 85
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button