খুলনার বিভিন্ন কোচিং সেন্টারে অভিযান পরিচালনা; জরিমানা আদায়

0
86

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি :খুলনার বিভিন্ন কোচিং সেন্টারে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ১০ টি মামলায় ১৬৫০০/- টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা যায় , করোনাভাইরাসের সংক্রমণ রোধকল্পে ২১/০১/২০২২ খ্রিস্টাব্দ থেকে ০৬/০২/২০২২ খ্রিস্টাব্দ পর্যন্ত স্কুল, কলেজ ও সমপর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সরকারি নির্দেশনা রয়েছে। এরূপ নির্দেশনা থাকা সত্ত্বেও খুলনা মহানগরীতে বেসরকারিভাবে পরিচালিত কোচিং সেন্টার ও টিউটোরিয়াল স্কুলগুলোতে সশরীরে উপস্থিত থেকে পাঠদান ও গ্রহণ অব্যাহত রাখা হয় যা সরকারি সিদ্ধান্তের উদ্দেশ্যকে ব্যাহত করছিল ।

এমতাবস্থায়, ২৭ জানুয়ারী বৃহ্স্পতিবার মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও শারমিন জাহান লুনা। এসময় স্বাস্থ্যবিধি অমান্য করার দায়ে এবং লাইসেন্সবিহীন কোচিং সেন্টার পরিচালনা করার দায়ে কোচিং সেন্টারের সত্ত্বাধিকারীকে জরিমানা করা হয়।

কর্তব্যরত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ মোট ১০টি মামলায় ১৬,৫০০/- টাকা জরিমানা করেন।

এসময় কোচিং সেন্টারসমূহকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সরকারি নির্দেশ বলবৎ থাকা অবস্থায় বন্ধ রাখার জন্য এবং যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত লাইসেন্স গ্রহণ করে তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য বলা হয়।