জাতীয়

৫ দফা দাবিতে বারডেমে চিকিৎসকদের কর্মবিরতি

  • 2
    Shares

চাকরি স্থায়ীকরণ ও করোনা চিকিৎসায় নিয়োজিত থাকা অবস্থায় নিজেদের সুরক্ষা এবং আর্থিক প্রণোদনার দাবিতে বারডেম হাসপাতালের একদল চিকিৎসক কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচি পালন শুরু করেছে শাহবাগ বারডেমের দ্বিতীয় তলায়।

রোববার সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানানো হয়েছে আন্দোলনকারী চিকিৎসকদের পক্ষ থেকে।

দাবিগুলোর মধ্যে রয়েছে- অস্থায়ীভাবে নিয়োগকৃত চিকিৎসকদের চাকরি স্থায়ীকরণ, করোনা চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী বিতরণ, করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে কেউ আক্রান্ত হলে সেই চিকিৎসক ও তাদের পরিবারের সদস্যদের বারডেমে চিকিৎসার সুযোগ, রোগীদের করোনা পরীক্ষার জন্য বারডেমে ল্যাব চালু এবং করণায় আক্রান্ত হয়ে কোন চিকিৎসকের মৃত্যু হলে ১০ লাখ টাকা প্রণোদনার দাবি জানানো হয়েছে।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির যুগ্ম মহাসচিব ডা. অধ্যাপক রশীদ ই মাহবুব বলেন, ‘যারা কর্মবিরতি পালন করছেন, তারা বারডেমে ট্রেইনি হিসেবে আছেন। তারা আমাদের স্থায়ী কর্মী নন। এখন তারা চাকরি চাচ্ছেন। এখন ট্রেইনিদের ক্ষেত্রে আমরা কখনো স্থায়ী করি, আবার কখনো করি না। তাদের ক্ষেত্রেও এই নিয়মেই হবে। সবাইকে তো আমরা চাকরি দিতে পারব না। এখন তারা যদি এখানে (বারডেমে) ট্রেইনিং করতে না চায়, তারা চলে যেতে পারে।’

এদিকে চিকিৎসকদের এই কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস’ সেফটি, রাইটস অ্যান্ড রেস্পন্সিবিলিটিজ (এফডিএসআর)।

সংগঠনটির যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘তাদের ন্যায্য দাবির সঙ্গে আমরা এফডিএসআর একাত্মতা ঘোষণা করছি।’


  • 2
    Shares

Related Articles