দিনাজপুরে লক্ষিত জন গোষ্ঠীর মাঝে সবজির বীজ বিতরণে মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম

0
86

নিজস্ব প্রতিনিধি: দিনাজপুর ওয়ার্ল্ড ভিশন এপি সিনিয়র ম্যানেজার অরবিন্দ সিলভেস্টার গমেজের সভাপতিত্বে বুধবার বড়মাঠ জিমন্যাশিয়ার প্রাঙ্গণে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুর এপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর প্রোগ্রাম অফিসার পলাশ ক্রুশ।

প্রধান অতিথি দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এপি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর আয়োজনে লক্ষিত জনগোষ্ঠীর মাঝে সবজির বীজ বিতরণ কর্মসূচী-২০২২ উপলক্ষে মিষ্টি কুমড়া, চাল কুমড়া, ডাটাশাক জীব, কলমি শাক বীজ, লাল শাক বীজ, পুই শাক বীজ, ঢেরস ও করলার বীজ বিতরণ করতে গিয়ে বলেন, বসতবাড়িতে সবজির বাগান করে পরিবারের নিরামিষের চাহিদা পূরণ করা সম্ভব। বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ। এদেশের অধিকাংশ মানুষ দরিদ্র সীমার নিচে বাস করে। পুষ্টির জন্য বয়স্ক লোকের দৈনিক প্রায় ২শ গ্রাম শাক-সবজি খাওয়া প্রয়োজন।

মুজিববর্ষে প্রতিটি পরিবারে পুষ্টির চাহিদা পূরণে উচ্চ ফলনশীল জাতের সবজি জীব অত্যন্ত কার্যকর। সরকারের পাশাপাশি উপকারভোগীদের জন্য সহযোগী সংগঠন ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশকে এভাবে এগিয়ে আসায় কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। দিনাজপুর পৌরসভা, শেখপুরা ইউনিয়ন, আউলিয়াপুর ইউনিয়ন ও চেহেলগাজী কর্ম এলাকার ৬শ পরিবারের মাঝে সবজী বীজ বিতরণ করেন।