স্বাস্থ্যবিধি না মানায়  ১ লাখ ৬৪ হাজার ৮শ টাকা জরিমানা

0
95

এস,এম,মনির হোসেন জীবন : করোনাভাইরাসের সংক্রমণরোধে সরকার নির্দেশিত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় রাজধানীতে অভিযান চালিয়ে ২১টি বিভিন্ন ধরনের ব্যবসা প্রতিষ্ঠান, ৬জন ব্যক্তি ও একটি কারখানাকে ১ লাখ ৬৪ হাজার ৮শ টাকা জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ( ডিএমপি)র ভ্রাম্যমাণ আদালত।

আজ রোববার ডিএমপি পুলিশের জনসংযোগ ও গনমাধ্যম শাখা থেকে পাঠানো এক সংবাদ বিঞ্জপ্তিতে এতথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, শনিবার রাজধানী রমনা, তেজগাঁও এবং লালবাগ বিভাগের বিভিন্ন স্থানে দিন ব্যাপী পৃথক অভিযানকালে ২১টি দোকান, ৬জন ব্যক্তি ও একটি কারখানাকে জরিমানা করা হয়েছে। এসময় রমনা বিভাগে ৬টি দোকানকে ২৫শ টাকা ও তেজগাঁও বিভাগের ১০টি দোকানকে ১১ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও লালবাগ বিভাগেরি ৬টি দোকান, ৬ জন ব্যক্তি ও ১টি কারখানাকে ১ লাখ ৬৪ হাজার ৮শ টাকা জরিমানা করা হয়েছে।

সংবাদ বিঞ্জপ্তিতে আরও বলা হয়, অভিযানকালে সর্বমোট ২৮টি মামলায় ২১টি দোকান, ৬ জন ব্যক্তি ও ১টি কারখানাকে মোট ১ লাখ ৭৮ হাজার ৮শ টাকা জরিমানা করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। করোনা ভাইরাসের সংক্রমণরোধে বেশকিছু শর্তে যানবাহন ও দোকানপাট খোলার অনুমতি দিয়েছে সরকার। সরকারের নির্দেশনাসমূহ বাস্তবায়নে মাঠপ্রশাসনের সাথে কাজ করছে আইন–শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।