কমলগঞ্জে জঙ্গল থেকে মানুষের কঙ্কাল উদ্ধার

0
78

আহমেদুজ্জামান (আলম)কমলগঞ্জঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া স্টুডেন্ট ডরমেটরি এলাকা থেকে ছড়ানো-ছিটানো অবস্থায় একটি মানুষের কঙ্কাল উদ্ধার করেছে কমলগঞ্জ থানা পুলিশ। সোমবার (২৪জানুয়ারী) সন্ধ্যায় লাউয়াছড়া স্টুডেন্ট ডরমিটরির পিছনের জঙ্গল থেকে কঙ্কালগুলো কমলগঞ্জ থানা পুলিশ উদ্ধার করে।

এসময় কঙ্কালের পাশে গাছের সাথে ঝুলানো একটি শাড়ি দেখে স্থানীয় ইউপি চেয়ারম্যান আশিদ আলীর ভাগীনা ও মানিক মিয়ার ছেলে সোহেল আহমেদ গত ২৯ জুলাই নিখোঁজ হওয়া তার মা হাজেরা বিবির (৪৮) কঙ্কাল বলে দাবী করেন।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানাযায়, সোমবার বিকালে ফুলবাড়ি চা বাগানের চা শ্রমিক বনো বাউরী ও তার স্ত্রী জঙ্গলে ছন কাটতে গিয়ে দেখতে পায় একটি গাছে শাড়ি ঝুলানো। পরে স্থানীয় কয়েকজনকে সাথে নিয়ে গিয়ে দেখতে পান মাটিতে মাথার খুলি ও কয়েকটি হাড় পড়ে আছে। পরে তারা বিষয়টি পুলিশকে অবগত করলে তারা ঘটনাস্থলে গিয়ে শাড়ি, মাথার খুলি ও হাড় উদ্ধার করে।

মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসিদ আলীর বড় ছেলে শাহ্আলম জানান, গাছে ঝুলানো শাড়ি দেখে বলেন এটি আমার ফুফু হাজেরা বিবির। উল্লেখ্য, গত ২৯ জুলাই হাজেরা বিবি নিখোঁজ হন। নিখোঁজের পর কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডায়রী করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে একটি মাথার খুলি ও কয়েকটি হাড় উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ কঙ্কালগুলো কার ডিএনও টেস্ট করার পর শনাক্ত করা যাবে। এ বিষয়ে আইনি প্রদক্ষেপ গ্রহন করা হচ্ছে বলেও তিনি জানান।