ষড়যন্ত্রমূলক হত্যা মামলা থেকে খুলনার সাংবাদিক আজিমকে অব্যাহতির দাবি

0
97

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা জেলার রূপসা প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক প্রবাহের স্টাফ রিপোর্টার এম এ আজিমের বিরুদ্ধে দায়েরকৃত ষড়যন্ত্রমূলক হত্যা মামলা থেকে অব্যাহতি প্রদানের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২২ জানুয়ারী শনিবার বেলা ১১টায় খুলনার পূর্ব রূপসা ঘাট চত্বরে রূপসা প্রেসক্লাব উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক আজিম সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় বিশ্বাসী। সাহসিকতার সাথে সার্বক্ষণিক অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে তার কলম অবিচল ছিলো। এমনকি তিনি হত্যাকান্ডের শিকার ইউপি চেয়ারম্যান খাজা মঈন উদ্দিন আক্তারের অপকর্মের বিরুদ্ধেও কলম ধরেছিলেন। যে কারণে মাঝে-মধ্যেই তাকে প্রভাবশালী ও সন্ত্রাসী চক্রের রক্ত চক্ষুর মুখে পড়তে হয়েছে। তার কলমকে চিরতরে স্তব্দ করতেই তাকে হত্যা মামলায় জড়ানো হয়েছে। বক্তারা অবিলম্বে তাকে ষড়যন্ত্রমূলক এ মামলা থেকে অনতিবিলম্বে অব্যহতি দেওয়ার জন্য তদন্তকারী সংস্থা সিআইডি’র উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় আরও কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন বক্তারা।

রূপসা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের ডাকের খুলনা প্রতিনিধি এস এম মাহবুবুর রহমানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তৃতা করেন, খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রতিথযশা সাংবাদিক কাজী মোতাহার রহমান বাবু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) যুগ্ম-মহাসচিব হেদায়েত হোসেন মোল্লা, রূপসা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ যোবায়ের, দৈনিক প্রবাহের সিনিয়র স্টাফ রিপোর্টার মুহাম্মদ নূরুজ্জামান, খুলনা সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ কবির চাইনিজ, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমডি রকিব উদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল গফুর খান, উপজেলা কৃষক লীগের আহবায়ক ও রূপসা চিংড়ি বণিক সমিতির সভাপতি আব্দুল মান্নান শেখ।

রূপসা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের রূপসা প্রতিনিধি কৃষ্ণ গোপাল সেনের সঞ্চালনায় বক্তৃতা করেন আরও বক্তৃতা করেন, স্বাধীনতা শিক্ষক পরিষদের (স্বাশিপ) সভাপতি ও নৈহাটী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম পলাশ, সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান, সহ-সভাপতি মোঃ আব্দুল্লাহেল বাকী, যুগ্ম সাধারণ সম্পাদক কৃষ্ণ পদ রায়, প্রধান শিক্ষক জষমন্ত ধর, হাসানউল্লাহ, রূপসা রূপসা জেলা যুবলীগ নেতা সৈয়দ নাসির হোসেন সজল, উপজেলা কৃষক লীগের যুগ্ম-আহবায়ক আব্দুল মান্নান, সামছুর রহমান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হায়দার আলী, বিশিষ্ট সমাজ সেবক মো. আকতার হোসেন খান, শহিদুল ইসলাম সুমন (মাইজে), মো. আনিসুজ্জামান খান লাবলু, এস এম নূর মুহাম্মদ টুলু শেখ, প্রধান শিক্ষক লুৎফর রহমান, প্রধান শিক্ষক গোলাম হোসেন, শিক্ষক মো. মোনতেজ আলী, রূপসা প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল ইসলাম বাবলু, তরুণ চক্রবর্তী বিষ্ণু, প্রবাহের স্টাফ রিপোর্টার কবির মুন্সি, প্রেসক্লাবের সহ-সভাপতি খান মিজানুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম ডালিম, যুগ্ন-সাধারণ সম্পাদক আল মাহমুদ প্রিন্স, প্রেসক্লাব রূপসার সভাপতি রাজু আহমেদ খান শহিদ, সাধারণ সম্পাদক খবির উদ্দিন প্রমূখ। এসময় জনপ্রতিনিধি, রাজনীতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।