দেশজুড়ে

নীলফামারী উত্তরা ইপিজেডে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে ভাঙ্গচুর ও অগ্নিসংযোগ

  • 5
    Shares

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে আজ শনিবার নীলফামারীর উত্তরা ইপিজেডের এভারগ্রীন কারখানার শ্রমিকরা বিক্ষোভ, ভাঙ্গচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে।

তিন ঘন্টা ধরে চলা বিক্ষোভে কয়েকটি কাভার্ড ভ্যান, মোটরসাইকেল ও অফিসের কয়েকটি কম্পিউটারে অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ কারিরা। পরে প্রশাসনের হস্তক্ষেপে ফিরে যান বিক্ষুব্ধ শ্রমিকরা।

শ্রমিকরা জানান, বেপজার বিধি লঙ্ঘন করে পরচুলা তৈরীর কারখানাটি বিভিন্ন সময় শ্রমিক ছাটাই করে আসছে। করোনাকালীন সময়ে তার মাত্রা আরও বেড়ে যায়। এমনকি দীর্ঘদিন ধরে কাজে থাকা শ্রমিকদেরও ছাটাই করে কম মজুরীতে নতুন শ্রমিক নিয়োগ দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

শনিবার সকাল আটটার দিকে ছাটাই হওয়া শ্রমিকরা কারখানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করে। এর এক পর্যায়ে তারা কারখানাটির পাঁচটি কাভার্ড ভ্যান, কয়েকটি মোটরসাইকেল ও অফিসের কম্পিউটারসহ প্রয়োজনীয় কাগজপত্র পুড়িয়ে দেয়। নীলফামারী, সৈয়দপুর ও ইপিজেডের তিনটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনে।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা করে ব্যার্থ হয়। পরে জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এবিএম আতিকুর রহমান ও ইপিজেডের জিএম এনামুল হক উপস্থিত হয়ে শ্রমিকদের চাকরীতে পূনরায় বহাল করার আশ্বাস দিলে শ্রমিকরা ফিরে যান।


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button