দেশজুড়ে

নীলফামারীতে বৈদেশিক কর্মসংস্থানে দক্ষ জনশক্তি তৈরিতে সেমিনার

  • 5
    Shares

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী প্রতিনিধি: নীলফামারীতে কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরিতে সেমিনার অনুষ্ঠিত। সদর উপজেলা পরিষদের আয়োজনে নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে সামাজিক দূরত্ব মেনে সকাল ১১ টা থেকে দিনব্যাপী ওই সেমিনার অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: এলিনা আকতারের সভাপতিত্বে ওই সেমিনারর আয়োজন করা হয়।

সেমিনারে প্রথান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: হাফিজুর রহমান চৌধুরী। তিনি বলেন, বর্তমান বিশ্বের ১৭৩টি দেশে ১ কোটি ২৮ লাখ মানুষের কর্মসংস্থান সৃজনের পরিকল্পনা নিয়েছেন। সে পরিকল্পনায় প্রতিটি উপজেলা থেকে বছরে ১ হাজার দক্ষ জনশক্তি বিদেশে পাঠানোর নির্দেশ দিয়েছেন। আমরা সে লক্ষ্য পূরণে কাজ করে যাচ্ছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রশীদ মঞ্জু।

উপস্থিত ছিলেন নীলফামারী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মো: জিয়াউর রহমান বলেন, প্রধানমন্ত্রীর ওই লক্ষ্য পূরণে কারিগরি প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করে যাচ্ছি আমরা।

তিনি আরো বলেন, এরই মধ্যে প্রশিক্ষণ কেন্দ্রটিতে জাইনিজ চাইনিজ, কোরিয়ান, জাপানি ভাষা কোর্স। রেফ্রিজারেশন এন্ড এয়ার কনিডশন, মেকানিক্যাল, গার্মেন্টস (ড্রেস মেকিং), জেনারেল ইলেকট্রনিক্স, জেনারেল ইলেকট্রিক্যাল কোর্স চালু আছে।


  • 5
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button