খুলনায় ডিবি পুলিশের অভিযানে ভেজাল সার ও প্রস্তুতের উপকরণ সহ গ্রেফতার ১

0
99

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিশেষ অভিযানে ডুমুরিয়া থানা এলাকা হতে অবৈধভাবে ভেজাল সার প্রস্তুতকারী ও বিভিন্ন ব্রান্ডের প্যাকেটজাত ভেজাল সার, ভেজাল সার প্রস্তুতের বিভিন্ন উপকরণ এবং প্যাকেট জোড়া লাগানো প্যাকেজিং ম্যাশিনসহ ১ জনকে গ্রেফতার করা হয়েছে ।

খুলনা জেলা ডিবি পুলিশ সূত্রে জানা যায়, ৩ জানুয়ারী সোমবার সন্ধ্যা আনুমানিক পৌনে ৭ টার সময় খুলনা জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ উজ্জ্বল কুমার দত্ত এর নেতৃত্বে এসআই (নিঃ) মোঃ হাসানুজ্জামান, এসআই (নিঃ) ইন্দ্রজিৎ মল্লিক সংগীয় অফিসার ও ফোর্সসহ ডুমুরিয়া থানা এলাকায় মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালনা করেন । অভিযান পরিচালনাকালে ভেজাল সার প্রস্তুত ও বিক্রয়ের কথা জানতে পেরে ৩ জানুয়ারী সোমবার আনুমানিক সন্ধ্যা পৌনে ৭ টার সময় ডুমুরিয়া থানাধীন টিপনা গ্রামস্থ মোঃ সুলতান গাজী এর বাড়ীতে উপস্থিত হয়ে আসামী ডুমুরিয়া থানাধীন টিপনা গাজী পাড়ার মৃত: নওয়াব আলী গাজীর পুত্র, মোঃ সুলতান গাজী (৪২) কে নকল সার ও সার তৈরি সরঞ্জামাদি সহ গ্রেফতার করা হয়। গ্রেফতার পূর্বক আসামীর বাড়ি হতে নিরেট ৫৫ ইসি, ১শ’ মিলি ৫ বোতল, টপ বোরন বোরন সার ৫ শ’ গ্রামের ৫ প্যাকেট, সান বোরোন ৫০০ গ্রামের ১২ প্যাকেট, তারা জিংক ১৭ গ্রামের ৫০ প্যাকেট, সান চিলি ১৭ গ্রামের ৩৫ প্যাকেট, নাবীলভিট ৮০ ডব্লিজি, ১ কেজির ৫ প্যাকেট, CANTON SUPER FINE CORN FLOUR ২ প্যাকেট, একটি সাদা পলিথিনে জিপ সার, একটি সাদা পলিথিনে জিপ সার, একটি সাদা বস্তায় ক্যালসিয়াম সার ২০ কেজি, একটি প্লষ্টিকের বোতলে সাদা রঙের গুড়া আঠা, ১টি প্লাষ্টিকের বোতলে সাদা পাউডার, ১টি প্লাষ্টিকের বোতলে সবুজ রং, ১টি প্লাষ্টিকের বোতলে কমলা রং, প্যাকেট জোড়া লাগানো মেশিন ১টি, ২টি সাদা রঙের ছোট প্লাষ্টিকের ড্রাম, ১টি নীল রঙের মুখ কাটা ছোট প্লাষ্টিকের ড্রাম, ১টি ছোট নীল রঙের প্লাষ্টিকের ড্রাম, যাহার ভিতরে ২৮ কেজি তরল পদার্থ, নাবীলভিট ১ কেজির প্লাষ্টিকের খালি প্যাকেট ৭শ’৫০ পিচ, সান বোরোন ৫ শ’ গ্রামের প্লাষ্টিকের খালি প্যাকেট ৩ শ’ পিচ, হাই বোরোন ১০০ গ্রামের প্লাষ্টিকের খালি প্যাকেট ২০০ পিচ, তারা জিংক ১৭ গ্রামের প্লাষ্টিকের খালি প্যাকেট ৪০০ পিচ উদ্ধারপূর্বক জব্দ তালিকা তৈরি করা হয়।
এ সংক্রান্তে এসআই (নিঃ) মোঃ হাসানুজ্জামান ডুমুরিয়া থানায় ২০০৬ সালের সার ব্যবস্থাপনা আইনের ১৬/১৭ (৩) ধারায় একটি মামলা দায়ের করেন।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী মোঃ সুলতান গাজী (৪২) দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ক্ষতিকর দ্রব্যের সংমিশ্রন ঘটিয়ে স্থানীয়ভাবে তাহার বসত বাড়ীতে ভেজাল সার উৎপাদন পূর্বক অবৈধভাবে বিভিন্ন কোম্পানির প্যাকেটে বাজারজাত করে। তাছাড়া কৃষকদের সরলতার সুযোগে বাংলাদেশের কৃষি ব্যবস্থাকে ধ্বংসের মুখে ধাবিত করে থাকে।

খুলনা জেলা ডিবি পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ৪ জানুয়ারী মঙ্গলবার উপরোল্লিখিত তথ্য তরঙ্গ নিউজকে নিশ্চিত করা হয় ।

উল্লেখিত বিষয়ে খুলনা জেলা গোয়েন্দা পুলিশের ( ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) উজ্জ্বল কুমার দত্ত বলেন, মঙ্গলবার (৪ জানুয়ারী) আসামীকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।