দেশজুড়ে

ফুলবাড়ীর পার্বতীপুর রোডে বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানীর ২টি বৈদ্যুতিক খুঁটি ঝুঁকিপূর্ণ


মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: ফুলবাড়ী উপজেলার পার্বতীপুর রোডের মধ্য সুলতানপুর ও বাজিতপুর এলাকার পাকা রাস্তার ধারে ফুলবাড়ী নেসকো কোম্পানীর আওতায় ২টি বৈদ্যুতিক খুঁটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ফুলবাড়ী আবাসিক প্রকৌশলী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানী লিঃ এর কোন নজর নেই।

গত ১ মাস আগে প্রচন্ড বয়ে যাওয়া ঝড়ে ঐ এলাকার বৈদ্যুতিক খুঁটি গুলি লন্ডভন্ড হয়ে যায়। গত ২ মাস হলো ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানী লিঃ এর দায়িত্বে নিয়োজিত আবাসিক প্রকৌশলী কর্তৃপক্ষ বিদ্যুতিক পোল ২টি মেরামত করার লক্ষ্যে কোন প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে না। বর্ষা মৌসুমে ঝড় বৃষ্টি হলে যেকোন মুহুর্তে বৈদ্যুতিক খুঁটি ২টি উপড়ে পড়ে গিয়ে দূর্ঘটনা হওয়ার আশঙ্কা রয়েছে।

এরকম ফুলবাড়ীর বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক খুঁটি হেলে গেছে অনেক জায়গায়। অপরদিকে ঢাকা মোড় থেকে উর্বশী সিনেমা হল পর্যন্ত এবং উর্বশী সিনেমা হল থেকে বিজিবি ক্যাম্প পর্যন্ত রাস্তার ২ ধারে নেসকো কোম্পানীর স্থাপিত বৈদ্যুতিক খুঁটিগুলি সরানো হচ্ছেনা। কয়েকমাস ধরে পড়ে রয়েছে। রাস্তার কাজ শুরু হওয়ার পর থেকে জরুরী ভিত্তিতে খুঁটিগুলি উত্তোলন করে রাস্তা থেকে দূরে স্থাপন করার কথা থাকলেও এখন পর্যন্ত খুঁটি স্থানান্তর হচ্ছেনা। রাস্তার ঠিকাদার খুঁটি না সরানোর কারণে রাস্তার কাজ করতে ব্যহত হচ্ছে। এ ব্যাপারে আবাসিক প্রকৌশলী ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ নেসকো কোম্পানী লিঃ এর কোন মাথা ব্যাথা নেই। যেকোন মুহুর্তে যানবাহন চলাচলে দূর্ঘটনায় বৈদ্যুতিক পোল গুলি ভেঙ্গে গিয়ে দূর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। এসব ঘটনা দেখার কেউ নেই। ফুলবাড়ী নেসকো বিদ্যুৎ সরবরাহ কোম্পানীতে দক্ষ জনবল না থাকায় ফুলবাড়ী এলাকার কোন কাজ হচ্ছে না।

এব্যাপারে স্থানীয় বিভিন্ন মহল জরুরী ভিত্তিতে রাস্তা থেকে বৈদ্যুতিক খুঁটি গুলি সরে অন্যত্র স্থাপনের জন্য নেসকো কোম্পানীর নেক দৃষ্টি কামনা করেছেন উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।


এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button