নিরাপদ নৌভ্রমণের নিশ্চয়তার দাবিতে নেছারাবাদে মানববন্ধন

0
99

নাছরুল্লাহ আল কাফীঃ নিরাপদ নৌভ্রমণের নিশ্চয়তার দাবিতে পিরোজপুরের নেছারাবাদ উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ জানুয়ারি) সকাল ১১টার দিকে স্বরূপকাঠি পৌর শহরের উপজেলা প্রধান সড়কের সামনে এ মানববন্ধন করে সেচ্ছা সেবি সংগঠন স্বরূপ প্রজন্ম।

মানববন্ধন থেকে বরগুনাগামী অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও নিখোঁজ যাত্রীদের স্বজনদের ক্ষতিপূরণ দেওয়াসহ সাত দফা দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো আহত ব্যক্তিদের উন্নত চিকিৎসা নিশ্চিত করা, লঞ্চে যাত্রী অনুযায়ী লাইফ জ্যাকেটের ব্যবস্থা রাখা, আধুনিক অগ্নিনির্বাপণ যন্ত্র রাখা, দক্ষ ও প্রশিক্ষিত কর্মী নিশ্চিত করাসহ প্রতিবছর লঞ্চের ফিটনেস যাচাই করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নেছারাবাদ উপজেলা পূজা পরিষদের সভাপতি বাবু শশাঙ্ক রঞ্জন সমদ্দার, সাংবাদিক ফয়সাল হাসান, সাংবাদিক আনোয়ার হোসেন, সাংবাদিক অপু মাসুদ, সমাজ সেবক মিজানুর রহমান চান্দুসহ ভিবিন্ন পর্যায়ের সামাজিক ব্যক্তিবর্গ।

বক্তারা বলেন, লঞ্চ কর্তৃপক্ষের উদাসিনতার কারনে অভিযান-১০ লঞ্চে হতাহত ও নিহতের পরিমান বেশি হয়েছে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের বিচারের দাবিও জানান বক্তারা।এছাড়াও কোন লঞ্চের স্টাফদের কাছে যাত্রীদের কোনো তথ্য থাকে না। এ কারণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের সঠিক সংখ্যা নির্ধারণ করা সম্ভব হয় না। এর ব্যবস্থা করা এখন জরুরি হয়ে পড়েছে। এ ছাড়া লঞ্চ মেরামতের পর অভিজ্ঞ প্রকৌশলীর দ্বারা ইঞ্জিন পরীক্ষা করাতে হবে।