জাতীয়

র‌্যাবের নতুন মুখপাত্র হলেন লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ

  • 10
    Shares

এস,এম,মনির হোসেন জীবন : পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার নতুন মুখপাত্র (পরিচালক) হিসেবে দায়িত্ব পেয়েছেন র‌্যাব-২ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। তিনি লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার-বিন-কাশেমের স্থলাভিষিক্ত হবেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার  বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা এবং গোয়েন্দা শাখায় থাকা লে. কর্নেল সারওয়ার বিন কাশেম এখন থেকে র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালকের দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-২ এর অধিনায়কের দায়িত্ব পেয়েছেন লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার। বর্তমানে তিনি র‌্যাব-১১ এর অধিনায়কের দায়িত্বে আছেন।
আজ বৃহস্পতিবার পুলিশের এই এলিট ফোর্সটির মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের স্বাক্ষর করা এক অফিস আদেশে এ রদবদল করা হয়েছে। দ্রুতই এই আদেশ কার্যকর হবে।

এএসপি সুজয় সরকার আরও জানান, সারওয়ার-বিন-কাশেম এখন থেকে বাহিনীর গোয়েন্দা শাখার দায়িত্ব পালন করবেন। ইতোপূর্বে আইন ও গণমাধ্যম শাখার পরিচালকের দায়িত্ব দেওয়া হয়। এর বাইরেও তিনি গোয়েন্দা শাখার পরিচালক ছিলেন। এছাড়া তিনি র‌্যাব-১ এর কমান্ডিং অফিসার (অধিনায়কের) দায়িত্ব পালন করেন। দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করায় তিনি পুলিশের সর্বোচ্চ পদক পিপিএম (সেবা) পেয়েছেন। এছাড়া ক্যাসিনো অভিযানে সামনে থেকে নেতৃত্ব দেন র‌্যাবের এই কর্মকর্তা।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, এছাড়া নতুন করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার দায়িত্বে আসা লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ ইতোপূর্বে র‌্যাব-২ এর অধিনায়ক ছিলেন। ক্যাসিনো অভিযান ছাড়াও মোহাম্মদপুর, ধানমন্ডির কিশোর গ্যাংয়ের আধিপাত্য বন্ধে ব্যাপক ভূমিকা রেখেছেন এ র‌্যাব কর্মকর্তা।


  • 10
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button