খেলাধুলা

লিডসের গ্যালারিতে লাদেনের ছবির কাটআউট

  • 5
    Shares

করোনা পরবর্তী সময় নিউ নর্ম্যালের সঙ্গে অভ্যস্ত হয়ে উঠছে ক্রীড়াদুনিয়াও। লকডাউন পরবর্তীতে যে কয়েকটি দেশে ফুটবল লিগে চালু হয়েছে তার প্রায় সবগুলিই খেলা হচ্ছে দর্শকহীন গ্যালারিতে সোশ্যাল ডিসট্যান্সিং’য়ের যাবতীয় নিয়ম মেনে। স্ট্যান্ডে দর্শকদের চিৎকারের কৃত্রিম অডিও-সিস্টেম বাজিয়ে, ফাঁকা গ্যালারিতে অনুরাগীদের কাট-আউট বসিয়ে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক করার উদ্যোগ গ্রহণ করেছে লিগ কর্তৃপক্ষগুলি।

কিন্তু দর্শকহীন গ্যালারির অভাব ঢাকতে এইসব আড়ম্বর মাঝেমধ্যে বিপদও ডেকে আনছে। লকডাউন পরবর্তী সময় গ্যালারিতে সেক্স ডল বসিয়ে বিপদ ডেকে এনেছিল কোরিয়ান লিগের একটি ক্লাব। যদিও অনভিপ্রেত ঘটনার জন্য পরে দুঃখপ্রকাশ করে স্ট্যান্ড থেকে তা সরানোর ব্যবস্থা করে ক্লাবটি। কিন্তু প্রায় একই পথে এবার বিপদ ডেকে আনল ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন ক্লাব লিডস ইউনাইটেড। স্ট্যান্ডে দর্শকদের কাট-আউটের মাঝে হঠাৎই ভেসে উঠল সাবেক আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের মুখ।

লিডস ইউনাইটেডের স্ট্যান্ডে অনুরাগীদের শ’য়ে শ’য়ে কাট-আউটের মাঝেই সম্প্রতি বিন লাদেনের কাট-আউট ভাইরাল হল নেটদুনিয়ায়। বিষয়টা নজরে আসতেই নড়েচড়ে বসে লিডস ইউনাইটেড কর্তৃপক্ষ। ঘটনায় দুঃখপ্রকাশও করেছে ইংল্যান্ডের দ্বিতীয় ডিভিশন ক্লাবটি। শ’য়ে শ’য়ে কাট-আউটের ভিড়ে আল-কায়েদার প্রাক্তন শীর্ষ নেতা ওসামা বিন লাদেনের স্টেডিয়ামে ঢুকে পড়ার ঘটনায় ক্ষমাও চেয়ে নিয়েছে ক্লাবটি। গ্যালারিতে লাদেনের উপস্থিতির কথা সোশ্যাল মিডিয়ায় চাউর হতে বিপাকে পড়ে যায় লিডস কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে লিডস ইউনাইটেড জানায় যে, অবিলম্বে সরিয়ে নেওয়া হবে লাদেনের কাট-আউট। কথামতো তড়িঘড়ি তা সরিয়েও নেওয়া হয়। একইসঙ্গে ক্লাব কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়, পরবর্তী দিনগুলোতে গ্যালারিতে যাতে এমন কোনও অনভিপ্রেত ঘটনা না ঘটে সেদিকে খেয়াল রাখবে তাঁরা।

অস্ট্রেলিয়ার মাটিতে জাতীয় রাগবি লিগের একটি ম্যাচ চলাকালীনও সম্প্রতি এমন অনভিপ্রেত ঘটনা ঘটে। গ্যালারিতে অনুরাগীদের কাট-আউটের মাঝে ভেসে ওঠে ব্রিটেনের সিরিয়াল কিলার হ্যারল্ড শিপম্যানের কাট-আউট। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল খবরটি।


  • 5
    Shares

Related Articles