লক্ষ্মীপুরে ১৪শ’ কেজি সরকারি চাল উদ্ধার, আটক ২

0
139

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমোনী মোহন ইউনিয়নে ৭ ও ৯ নং ওয়ার্ডের দুইটি বাড়ি থেকে শনিবার (৯ মে) সান্ধায় জেলেদের জন্য সরকারী বরাদ্ধকৃত ১৪শ’ ৫ কেজি চাল উদ্ধার করেছে পুলিশ। এ সময় সোহাগ ও হারুন নামে দু’জনকে আটক করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, জাটকা সংরক্ষনে মার্চ-এপ্রিল দু’মাস মেঘনায় মাছ ধরা বন্ধ রাখা হয়। ওই সময় সরকার তালিকা হারে প্রতি জেলেদের জন্য ৪০ কেজি হারে দুই দাপে ৮০ কেজি চাল প্রণোদনার হিসেবে দিয়ে থাকে।

অভয়াশ্রম শেষ হলেও উক্ত চাল বিতরণ না করে আত্মসাৎ করেন ইউপি চেয়ারম্যান নিজের লোকদের জিম্মায় রেখে বিক্রি করেন বলে স্থানীয়দের অভিযোগ।

অভিযোগ পেয়ে শনিবার সন্ধায় জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে চাল গুলো জব্দসহ দুই জনকে আটক করেন ।

দায়িত্বরত নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রশিদ জানান, সরকারি চালসহ দুইজনকে আটক করা হয়েছে, চাল জব্দ করা হয়েছে। তদন্ত করে জড়িতদের প্রত্যেককে প্রচলিত আইনেন আওতায় আনা হবে ।

জেলা মৎস্য কর্মকর্তা মো. বিল্লাল হোসেন জানান, জড়িত কেউ সরকারি কর্মকর্তা হলেও ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।