শেখ রাসেল হাটশ হরিপুর সংযোগ সেতু সহ কুষ্টিয়া লকডাউন

0
75

রেজা আহাম্মেদ জয়ঃ কুষ্টিয়ায় দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। কোভিট-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ও জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত পিপিএম (বার) বিশেষ ভুমিকা রেখেছেন। জীবনের ঝুঁকি নিয়ে কুষ্টিয়া বাসীর জন্য দিন রাত পরিশ্রম করে চলেছে প্রশাসন। ইতিমধ্যে কুষ্টিয়ার যে সব এলাকা রেডজোন ঘোষণা করা হয়েছে, সে সব এলাকা লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়। লকডাউন করার পর অনেকে নিয়ম মানছে না। কুষ্টিয়ায় এ পর্যন্ত ৪৬৬জন করোনা পজেটিভ হয়েছে বলে জানা যায়, এর মধ্যে বেশ কয়েকজন মৃত্যু বরণ করেছে।

করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে ২৫জুন থেকে কুষ্টিয়াকে আবারো লকডাউন করা হলো। সরেজমিনে ঘুরে দেখা গেছে এবারের লকডাউন বাঁশ বেধে রাস্তায় বেরিকেড দিচ্ছে, সেখানে লেখা রয়েছে রেড জোন ভুক্ত হওয়ায় এই এলাকাটি লকডাউন করা হল-জেলা প্রশাসন, কুষ্টিয়া। সেখানে জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য প্রশাসনের নং দেওয়া আছে। ২৪জুন এক জরুরি সিদ্ধান্তে কুষ্টিয়ার শেখ রাসেল হাটশ হরিপুর সংযোগ সেতু সহ শহরের বেশ কয়েকটি এলাকায় বাশ বেধে লকডাউন করা হয়।

এছাড়া মাইকিং করে প্রচার করা হয়, নিত্য প্রয়োজণীয় দ্রবাদী দোকান খোলা থাকবে বিকেল ৪টা পর্যন্ত, এতে জেলা প্রশাসক একটি গনবিজ্ঞপ্তি প্রকাশ করেন, সেখানে উল্লেখ্য রয়েছে, ২৫জুন ভোর ৬টা হতে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কুষ্টিয়া পৌরসভার মধ্যে নিত্য প্রয়োজণীয় দ্রব্যের দোকান ( মুদি, কাঁচামাল, ঔষধ, মোবাইল ব্যাংকিং, মোবাইল রিচার্জ, পশুখাদ্য- মৎসখাদ্য, সার-বীজ, কীটনাশক) ব্যাতীত অন্য সকল দোকানপাট বন্ধ থাকবে।

নিত্য প্রয়োজণীয় দ্রব্যের দোকানপাট বিকাল ৪টার মধ্যে বন্ধ করতে হবে। স্বাস্থ্য বিধি মেনে কৃষিপণ্য ও রপ্তানিমূখী পণ্য উৎপাদন, পরিবহন করা যাবে। বাকি সকল কর্মকান্ড বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধা ৬টা হতে ভোর ৬টা পর্যন্ত কেউ রাস্তায় বের হবেন না। এই সকল নির্দেশনা না মানলে কঠোর আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনস্বার্থে এ নির্দেশনা প্রদান করেছেন কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।