সকাল ৮:৪৬ শুক্রবার ২২শে নভেম্বর, ২০১৯ ইং

বীমা দাবি নিষ্পত্তিতে গণশুনানি করবে আইডিআরএ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ১১, ২০১৮ , ১০:৪৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : জাতীয়
পোস্টটি শেয়ার করুন

লাইফ ও নন-লাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবি নিষ্পত্তিতে গণশুনানি করবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এর লক্ষ্যে প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩১ জুলাই এর মধ্যে কর্তৃপক্ষে অভিযোগ দাখিল করতে বলা হয়েছে। জাতীয় সংসদের অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নে এ গণশুনানি আয়োজন করা হয়েছে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে আইডিআরএ।

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের কোনো লাইফ বীমা কোম্পানি হতে পলিসি গ্রহণক্রমে যদি পলিসির মেয়াদ শেষ হওয়ার পর আবেদন করা সত্ত্বেও দাবির অর্থ না পাওয়া যায় অথবা কোনো নন-লাইফ বীমা কোম্পানি হতে ইস্যুকৃত বীমা পলিসির বিপরীতে উত্থাপিত কোন দাবি নিষ্পত্তি না হলে আইডিআরএতে অভিযোগ করা যাবে। অভিযোগের ভিত্তিতে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দপ্তরে গণশুনানি অনুষ্ঠিত হবে।

 

আগামী ৩১ জুলাই এর মধ্যে প্রয়োজনীয় কাগজপত্রের ফটোকপিসহ কর্তৃপক্ষে ডাক মারফত লিখিতভাবে অভিযোগ দাখিল করতে হবে। অভিযোগ পাঠানোর ঠিকানা- কামরুল হক মারুফ, পরিচালক, উপ-সচিব (প্রশাসন), বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, এসবিসি টাওয়ার (৯ম তলা), ৩৭/এ, দিলকুশা বা/এ, ঢাকা- ১০০০অভিযোগপত্রের সঙ্গে লাইফ বীমা পলিসির ক্ষেত্রে বীমা পলিসির দলিল/পাস বাইয়ের কপি, জমাকৃত প্রিমিয়ামের সকল পাকা রশিদের কপি, বীমা গ্রাহকের স্থায়ী ও বর্তমান ঠিকানাসহ মোবাইল নম্বর, বীমা গ্রাহকের ব্যাংক হিসাবের নম্বর ও ব্যাংকের নাম এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি দাখিল করত হবে।

 

নন-লাইফ বীমা পলিসির ক্ষেত্রে নন-লাইফ বীমা কোম্পানিতে দাখিলকৃত বীমা দাবির আবেদনসহ সংশ্লিষ্ট কাগজপত্রাদির কপি ও জরিপকারী কর্তৃক প্রদত্ত জরিপ প্রতিবেদনের কপি জমা দিতে হবে। প্রয়োজনীয় কাগজপত্রসহ অভিযোগ দাখিলের পর এ বিষয়ে করণীয় সম্পর্কে পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে আইডিআরএ।

Comments

comments