অর্থনীতি

ই-কমার্স উদ্যোক্তাদের জন্য সুখবর, জামানতবিহীন ঋণ দেবে প্রাইম ব্যাংক

  • 8
    Shares

এবার ব্যাংক থেকে মাইক্রো ফাইন্যান্স সুবিধা পেতে যাচ্ছে দেশের ই-কমার্স উদ্যোক্তারা। নতুন অর্থবছর থেকে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকেও জামানত বিহীন এই কো-লেটার‌্যাল এমএসএমই ঋণ সেবা দিতে যাচ্ছে প্রাইম ব্যাংক।

একটি অ্যালায়েন্স গঠন করে ই-ক্যাব সদস্যদের কোন প্রকার জামানত ছাড়াই ৫০ (পঞ্চাশ) লাখ টাকা পর্যন্ত ঋণ সুবিধা দেবে ব্যাংকটি। ঋণের পাশাপাশি চলতি হিসাব খোলা, ইন্টারনেট ব্যাংকিংসহ যাবতীয় ব্যাংকিং সুবিধাও পাবেন।

বুধবার ওয়েবিনারের মাধ্যমে এই সেবার উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। এসময় প্রাইম ব্যাংক সিইও রাহেল আহমেদ এবং ই-ক্যাব সভাপতি শমী কায়সার ও সাধারণ সম্পাদক মোহাম্মাদ আব্দুল ওয়াহেদ তমাল ভার্চুয়াল সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

এছাড়াও প্রাইম ব্যাংকের ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন্স বিভাগের প্রধান নাজমুল করিম চৌধুরীর উপস্থানায় সংবাদ সম্মেলনে ব্যাংকের এমএসএমই বিভাগের প্রধান সৈয়স মোহাম্মাদ ওমর তৈয়ব এবং ই-ক্যাবের অর্থ সম্পাদক মোহাম্মাদ আব্দুল হক অনু সংযুক্ত ছিলেন।

অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জানান, পর্যায়ক্রমে এই জামানতবিহীন এই ঋণ সুবিধা দেশের প্রযুক্তি খাতের অন্যান্য প্রতিষ্ঠানগুলোর জন্যও চালু করবেন তারা। এক্ষেত্রে প্রতিষ্ঠানটির লেন-দেন প্রবাহ, ব্যবসায় বিশেষত্ব দেখার মাধ্যমে বিশেষ ভাবে তাদের মেধাসত্ব মূল্যায়ন করা হবে।


  • 8
    Shares

Related Articles