আমদানি রপ্তাানী আরও গতিশীল করতে ভারত অভ্যন্তরের শুন্য রেখায় দু’দেশের ব্যবসায়ীদের বৈঠক

0
70

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলি স্থলবন্দরে ব্যবসা আরও গতিশীল করতে দু দেশের সিএন্ডএফ ও ব্যবসায়ীদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টায় ভারত হিলি চেকপোষ্টের শুন্য রেখায় এই বৈঠকটি অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন নেতৃত্ব দেন এবং ভারতে পক্ষে নেতৃত্ব দেন । ভারত হিলি সিএন্ডএফ এজেন্ট এন্ড এক্সপোর্টার এসোসিয়েশনের সভাপতি আলাউদ্দিন। বৈঠক ঘন্টাব্যাপী দু দেশের অনুষ্ঠিত হয়

এছারাও ভারতের হিলি সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধিরেজ অধিকারী ও বাংলাদেশ সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক পৌর মেয়র জামিল হোসেন চলন্ত সহ দু দেশের ২৪ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

সিএন্ডএফ এসোসিয়েশনের সাধারন সম্পাদক ও পৌর মেয়র জামিল হোসেন চলন্ত জানান, ফিটনেস বিহিন গাড়ীতে আমদানিকৃত পন্য প্রেরন না করা, আমদানিকৃত পণ্যের সঠিক মাপ নিধারন, কনসারমেন্টে গাড়ীগুলি সব এক সাথে প্রদান, গাড়ী দ্রুত খালাস করণ ও ফেরত পাঠানো,এক্সপোটের গাড়ী বৃদ্ধিকরণ,গাড়ীতে ডিক্লারেশন বহিভুত পণ্য প্রদান থেকে বিরত থাকাসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। এতে হিলি বন্দরের আমদানি রফতানির গতি বৃদ্ধি সহ সরকারের রাজস্ব আরও দ্বিগুন বৃদ্ধিপাবে।