শ্রীনগরে স্বাসেপ’র ব্যানারে প্রধানমন্ত্রীর নিকট আবেদনপত্র

0
88

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: কোভিট-১৯ মহামারি দুর্যোগ মোকাবেলায় জনস্বার্থে স্যানেটারী ইন্সপেক্টর এর পদসৃজন পূর্বক দ্রুত পদায়ানের বিষয়ে স্বাধীনতা সেনিটারিয়ান পরিষদ (স্বসেপ) নামের ব্যানারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন করেন শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য সহকারী ও কেন্দ্রীয় স্বাসেপ সদস্য বাসুদেব কুমার মল্লিক। মঙ্গলবার সকাল ১০ টার দিকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সৈয়দ রেজাউল ইসলামের কাছে আবেদনপত্র দেওয়া হয়।

আবেদনপত্র সূত্রে জানা যায়, কোভিট-১৯ সৃষ্ট সম্ভাব্য পরিস্থিতি মোকাবেলায় ক্ষতির পরিমান সীমিত রাখার পরামর্শসহকারে স্বাসেপও সরকারের নীতি নির্ধারক মহলে একটি প্রস্তাব দিয়েছিল। এছাড়াও মহামারির মত দূর্যোগ মোকাবেলায় মাঠ পর্যায়ে রোগ প্রতিরোধী বাস্তব প্রশিক্ষন প্রাপ্ত ২২’শত স্বাস্থ্য জনবল কাজে লাগিয়ে স্থানীয় সরকারের প্রশাসনিক কাঠামো বেসিসে প্রিভেন্টিভ স্বাস্থ্যকর্মীর নেতৃত্বে “কোভিট-১৯ ইমারজেন্সি মেডিকেল টিম” গঠন করার পরামর্শও দেওয়া হয়েছিল। কিন্ত তা না করে ডিজিএইচএস এর অধীনে তিন বছর মেয়াদী “ইমারজেন্সি রেসপন্স প্রকল্প” খোলা হয়েছে।

কোভিট-১৯ মহামারি দুর্যোগ মোকাবেলায় জনস্বার্থে “স্যানিটারী” এর পদসৃজন পূর্বক দ্রুত পদায়নের ব্যবস্থা করতে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করার নিমিত্তে আজ সারা বাংলাদেশে এক যোগে স্ব-স্ব স্থানীয় কতৃপক্ষের মাধ্যমে স্বাসেপ এই আবেদনপত্র প্রদান করার জন্য সাংগঠনিক সিদ্ধান্ত করেন।