পরিচর্যার অভাবে হারাতে বসেছে হিলি রেল স্টেশনের সৌন্দর্য

0
81

হিলি প্রতিনিধিঃ স্টেশনের সৌন্দর্য বাড়াতে উপজেলার হাকিমপুর ফাউন্ডেশন নামের একটি সামাজিক সংগঠনের উদ্যোগে প্লাস্টিকে বোতলে লাগানো হয়েছিলো বিভিন্ন জাতের ফুলের গাছ। কিন্তু পরিচর্যার অভাবে হারাতে বসেছে সেই সৌন্দর্য। অযন্ত আর অবহেলায় মরে গেছে অনেক টপের ফুল গাছ গুলো। সৌন্দর্য আবারো ফেরাতে পরিচর্যা সহ নতুন নতুন ফুলের গাছ লাগানোর দাবি স্টেশনের যাত্রীসহ দর্শনার্থীদের।

হিলি রেলস্টেশনের ঘুরে দেখা যায়, প্লাস্টিকের বোতলে লাগানো ফুলের গাছ গুলো মরে গেছে আবার কোন কোন বোতলে নেই ফুলের গাছ। কিছু দিন আগেও স্টেশনের প্লাটফর্মে গেলে দেখা মিলতো হরেক রকমের ফুলের গাছ। সেই সৌন্দর্য আজ হারিয়ে যেতে বসেছে। দ্রুত পরিচর্যা করলে ও নতুন ফুল গাছ লাগালে ফিরে পাবে আবারো সৌন্দর্য।

ঘুরতে আসা সাহিদা আক্তারসহ অনেকে বলেন, বিকাল টাইমে আমরা পরিবার নিয়ে অনেক স্টেশনে ঘুরতে আসছি। এবং খোলামেলা পরিবেশ থাকায় খুব ভালো লাগে কিন্তু স্টেশনে বেস কিছু ফুলের গাছ আছে এই গাছ গুলোর কারনে আমাদের আসা। এদিকে কিছু সৌন্দর্য গাছ যা বোতলে রাগিয়ে স্টেশনের বারান্ধায় ঝুলিয়ে রাখা আছে তাতে সুন্দর লাগছে। কিন্তু বেস কিছু গাছ মাড়া গেছে এই সব গাছ পরিচর্যার করা যায় আবার গাছগুলো বেছে উঠবে।

হাকিমপুর ফাউন্ডেশনের সভাপতি মেহেদী হাসান সোহাগ বলেন, আমাদের সংগঠনের উদ্যোগে কিছুদিন আগে উপজেলাকে প্লাস্টিক মুক্ত করার পাশাপাশি এসব দিয়ে সৌন্দর্য বাড়াতে বিভিন্ন ভাবে কাজ করে যায়। এরই ধারাবাহিকতায় আমরা কিছু প্লাস্টিকের বোতল সংগ্রহ করে সেগুলো মাটি ভরাট করে বিভিন্ন জাতের ফুলের গাছ লাগিয়েছিলাম। এতে করে রেল স্টেশনের সৌন্দর্য বাড়ার পাশাপাশি দর্শনার্থীদেরও বিভিন্ন ভাবে আকৃষ্ট করে। যেহেতু গাছ কিছু মরে গেছে সেগুলো আমরা খুব দ্রুত পরিচর্যা করবো পাশাপাশি নতুন নতুন জাতের ফুলের গাছ লাগানো চেষ্টা করবো।