ডিএনসিসি এলাকায় জলাধারগুলোতে দৃষ্টিনন্দন নৌরুট করা হবে : মেয়র আতিক

0
81
ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি এলাকায় জলাধারগুলোকে উদ্ধার, সংরক্ষণ ও যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে তৈরী করা হবে দৃষ্টিনন্দন আধুনিক নৌরুট।

গতকাল সন্ধ্যায় রাজধানীর হাতিরঝিলের এমফিথিয়েটারে আয়োজিত ১৬ দিনব্যাপী “বিজয়ের ৫০ বছর লাল সবুজের মহোৎসব” এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, মানুষের জন্য নিঃস্বার্থভাবে কাজ করার প্রেরণা বঙ্গবন্ধুর আদর্শেই সমুজ্জ্বল। তাই তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে নগরপিতা হিসেবে নয় নগরবাসীর সেবক হিসেবেই কাজ করে যেতে চান।

মো. আতিকুল ইসলাম বক্তৃতায় মেয়র হিসেবে দায়িত্ব নেয়ার পর থেকে জনকল্যাণে গৃহীত ও বাস্তবায়িত নানামূখী কার্যক্রমের বিস্তারিত তুলে ধরেন।

তিনি বলেন, রাজধানীর কল্যাণপুরের জলাধারকে ঘিরে একটি অত্যাধুনিক হাইড্রো ইকোপার্ক নির্মাণ করা হবে। ডিএনসিসি মেয়র বলেন, সকলের আন্তরিক সহযোগিতায় ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভারর্চুয়াালি সংযুক্ত ছিলেন। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিযয়োাগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।-বাসস