ট্রুকলারের দুর্দান্ত নতুন ফিচার

0
103

অপরিচিত নাম্বার থেকে কোনও কল এলে রিসিভ করার আগেই ট্রুকলার আপনাকে জানিয়ে দেয়, কে কল করেছে। আর এই ফিচারটিই অল্পদিনের মধ্যে দুর্দান্ত জনপ্রিয় করে তুলেছিল ট্রুকলারকে। কিন্তু দিন যত গড়িয়েছে, প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে নানা ফিচার যুক্ত হয়েছে এই অ্যাপে। এবার এসেছে আরও এক বড় চমক।

ইতোমধ্যেই নতুন ফিচার নিয়ে এই অ্যাপের ভার্সন ১২ আত্মপ্রকাশ করেছে। যার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল ভিডিও কলার আইডি। অর্থাৎ আপনাকে কেউ ভিডিও কল করলে তা রিসিভ করার আগেই ছোট একটি ভিডিও দেখার সুযোগ পাবেন ইউজাররা। যেখানে ভিডিও কল প্রদানকারীর সম্পর্কে জানা যাবে।

এছাড়াও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য বদলে যাচ্ছে ট্রুকলারের ইন্টারফেসও। ফলে আলাদা ট্যাবে কলের তথ্য এবং অন্য ট্যাবে এসএমএস দেখা যাবে। আরও একটি আকর্ষণীয় ফিচার হয়তো ইতিমধ্যেই চোখে পড়েছে সবার। এখন থেকে যে কোনও ইনকামিং এবং আউটগোয়িং কল রেকর্ড করা যাবে। কোনও ভয়েস কল এলে কিংবা করলে স্ক্রিনের উপরে ডানদিকে একটি রেকর্ড অপশন দেখাবে। সেটি টাচ করলেই কল রেকর্ড অন হয়ে যাবে।

ভিডিও কলার আইডির মাধ্যমে কোন কলটি আপনি রিসিভ করতে চান, তা আগে থেকেই ঠিক করে রাখতে পারবেন। এছাড়াও ইন্টারফেসের পদ্ধতি বদলে যাওয়ায় ইউজারের তথ্য পেতেও সুবিধা হবে আপনার।

সূত্র: সংবাদ প্রতিদিন