মুন্সীগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহত-১, গুলিবিদ্ধ-১০

0
87

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের চরাঞ্চলে নির্বাচনী সহিংসতায় একজন নিহত ও ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। গতকাল ২১ শে নভেম্বর রবিবার মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের চরকেওয়ার ইউনিয়নে
খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি এলাকায় নৌকার সমর্থক ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে রাত ৮ টা থেকে ১০টার সময় হামলা, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ সময় গুলিবিদ্ধ হয়েছে নৌকা প্রতীকের পাঁচ সমর্থক। গুলিবিদ্ধ ৩ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় ঢাকায় পাঠানো কয়েছে। বাকি ২ জন মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এছাড়াও আরো ৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়দের তথ্য সূত্রে জানা যায়, আসন্ন ২৮শে নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাজী আফছার উদ্দিন ভূঁইয়া এবং আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতীকের প্রার্থী আক্তারুজ্জামান জীবনের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তপ্ত অবস্থা বিরাজ করছিল। রবিবার রাতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণ হয় এবং অর্ধশতাধিক ঘরবাড়ি ভাংচুর হয়। হামলায় নৌকার সমর্থক শরীফ, সাইফুল, বাবু হালদার, মনির ও রমজান গুলিবিদ্ধ হয় এছাড়াও অনেকেই আহত হয়। এ সময় নৌকা সমর্থক আব্দুল হক আতঙ্কে স্ট্রোক করে মারা যান।

হাসপাতালে চিকিৎসা নিতে আসা গুলিবিদ্ধ ইউসুফ ও সানি জানান, তারা বিস্ফোরণের শব্দে ও হামলার ভয়ে দৌঁড়ে পালাতে গেলে তাদের ওপর গুলি ছুঁড়ে মামুন-জেসমিনের সন্ত্রাসীরা।

এ বিষয়ে নৌকার প্রার্থী আফসার উদ্দীন ভুঁইয়া জানান, বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আখতারুজ্জামান জীবন গ্রামে অর্তকিত হামলা চালিয়ে তার নৌকা সর্মথকদের গ্রাম থেকে বিতাড়িত করতে এসব হামলা চালিয়েছে।

তিনি আরো দাবি করেন, প্রতিপক্ষের লোকেরা গুলি করে তাঁর সমর্থিত কমপক্ষে ১০ জনকে আহত করেছে। অবস্থার অবনতি দেখে গুলিবিদ্ধ পাঁচজনের মধ্যে ৩ জনকে কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

এ বিষয়ে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. সোহাগ জানান, নিহত ব্যক্তির শরীরে কোনো গুলি বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারণ কারণ জানা যাবে। গুলিবিদ্ধ অবস্থায় ৫ জন হাসপাতালে এসেছে। তাদের মধ্যে ৩ জনকে ঢাকায় রেফার্ড করা হয়েছে। অন্য ২ জনের চিকিৎসা চলছে।

এ বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ওসি (তদন্ত) রাজীব খাঁন জানান, ঘটনা স্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে ব্যবস্থা গ্রহন করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।