বিয়ের ছবি পোস্ট করে কী কষ্টের কথা জানালেন শ্রীলেখা?

0
80

শ্রীলেখা মানে বরাবরই কিন্তু একটু অন্যরকম। কোনও ছকে বা গান্ডিতে যাকে বাঁধা যায় না। মনের কথা মন খুলে বলার ক্ষেত্রে তার জুড়ি মেলা ভার। এই জন্য অনেক সময়ই অপরের কাছে অপ্রিয়ও হয়ে ওঠেন তিনি, তবে তাতে কিচ্ছু যায় আসে না। কারণ তার জীবনের একটাই মন্ত্র- ‘আমি আমার মতো’।

২০শে নভেম্বর শ্রীলেখার জীবনের একটা বিশেষ দিন। ১৮ বছর আগে এই দিনেই শিলাদিত্য সান্যালের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েছিলেন শ্রীলেখা। বিচ্ছেদ হয়ে ছে তো কি হয়েছে! স্মৃতি তো আর মুছে যায় না।

তাই এবারের বিবাহবার্ষিকীতে স্মৃতির পাতা উলটে কিছু অদেখা ছবি শেয়ার করলেন তিনি। পাশাপাশি জানালেন তার মন কেমনের কথা।

বিয়ের দিনের কনে সাজের একটি ছবি দিলেন তিনি। পরের ছবিতে তাকে দেখা গেলো বাবার সঙ্গে। এবারের পূজার ঠিক আগেই বাবাকে হারিয়েছেন শ্রীলেখা। ২০শে নভেম্বর শুধু শ্রীলেখার বিবাহবার্ষিকী নয় তার প্রয়াত বাবার জন্মদিনও।

তাই অনেকটা আবেগঘন হয়েই শ্রীলেখা লিখেছেন, “কিছু কিছু দিন জীবনে এমন দাগ কেটে যায় বা এমন ক্ষত দিয়ে যায়, যা চিরতরে থেকে যায়। একইসঙ্গে সেই ক্ষত যন্ত্রণার আবার ভালোলাগারও।

২০০৩ সালের এমনই এক ২০ নভেম্বর বিয়ে করেছিলাম। আর এই ২০ নভেম্বরই আমার বাবার জন্মদিন। দুটো দিনই আজ আমার জীবনে অতীত। বিয়েও অতীত হয়েছে আর বাবাও ছেড়ে চলে গিয়েছে। আমি শুধু স্মৃতির পাতা ওল্টাচ্ছি।“

শ্রীলেখার এই পোস্টের কমেন্ট বক্সে অবশ্য অনুরাগীরা তাকে মন শক্ত করবার বার্তাও দিয়েছেন।

উল্লেখ্য ২০১৩ সালে শিলাদিত্য সান্যালের সঙ্গে বিবাহবিচ্ছেদ হয় শ্রীলেখার। তাদের এক সন্তান, ঐশী। মেয়ে মায়ের কাছেই থাকে। তবে বাবার সঙ্গেও নিয়মিত যোগাযোগ রয়েছে। শ্রীলেখার নিজেরও প্রাক্তন স্বামীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কই রয়েছে। কোনও তিক্ততা নেই এই দুই প্রাক্তনের সম্পর্কে।

সূত্র: হিন্দুস্তান টাইমস