কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

0
91

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলা শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করে চিঠি দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। শুক্রবার (১৯ নভেম্বর) রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। শৃ্ঙ্খলা পরিপন্থি কার্যকলাপের সাথে জড়িত থাকার অভিযোগে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঐ বিজ্ঞপ্তিতে ছাত্রলীগ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি রাজু আহমেদ ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে কেন বাংলাদেশ ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী সাত কার্যদিবসের মধ্যে স্ব-শরীরে উপস্থিত হয়ে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য গত ১১ অক্টোবর রাতে কুড়িগ্রাম সার্কিট হাউজ প্রাঙ্গনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশ নিতে আসা বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিকের সামনে শ্লোগান দেওয়াকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগ ও জেলা ছাত্রলীগের নেতা কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সংঘর্ষে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান ও কৃষি বিষয়ক সম্পাদক নাজুসহ ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীরা আহত হন।

এরই প্রেক্ষিতে জেলা ছাত্রলীগের বিরুদ্ধে এমন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জেলা আওয়ামী লীগ ও জেলা ছাত্রলীগের নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তি জানান। কুড়িগ্রাম জেলা শাখা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার বাবা অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন সংগঠনের জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কমিটি ঘোষণার পর থেকেই একটি মহল আমাদের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও অপপ্রচার চালাচ্ছিল। আমরা ষড়যন্ত্রের শিকার। আশা করি আমরা এই দু:সময় অতিক্রম করে আবারো দায়িত্ব ফিরে পাবো।