বিশেষ দিবস ও ব্যাক্তিত্ব

আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস আজ

  • 12
    Shares

আজ ২৩ জুন ‘আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস’। এ বছরের আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসের প্রতিপাদ্য বিষয় হলো- অ্যাকশন টুডে, ইমপেক্ট টুমরো, ইনোভেশন অ্যান্ড ট্রান্সফরমিং পাবলিক সার্ভিস অ্যান্ড ইনস্টিটিউশন টু রিয়েলাইজ দ্য সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস বা এসডিজি। এসডিজির ১৭টি লক্ষ্য অর্জনের লক্ষ্যে ২০২০ সালের আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসের প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করা হয়েছে।

মেধাবী তরুণ জনগোষ্ঠীকে পেশা হিসেবে পাবলিক সার্ভিসকে বেছে নিতে উৎসাহিত করার উদ্দেশে জাতিসংঘের ঘোষণা অনুযায়ী প্রতি বছর এ দিবস পালিত হয়ে আসছে। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থা ও মাঠ প্রশাসনের নানা ধরনের কর্মসূচির মধ্য দিয়ে দেশব্যাপী দিবসটি পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, ‘আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস-২০২০’ উপলক্ষে প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সব কর্মচারীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।

প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত কর্মচারীদের কাজের স্বীকৃতি এবং পেশা হিসেবে পাবলিক সার্ভিসকে উৎসাহিত করার উদ্দেশ্যে ২০০৩ সাল থেকে বিশ্বব্যাপী আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবস পালিত হয়ে আসছে। রূপকল্প ২০২১ বাস্তবায়নের পথ ধরে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার দ্বারপ্রান্তে।


  • 12
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button